ব্রেকিং:
সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

ত্রান বিতরণে অনিয়ম! প্রতিবাদ করে আহত আ’লীগ নেতা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মে ২০২০  

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নে ত্রান সামগ্রী বিতরনে অনিয়মের অভিযোগ এনে দু‘ গ্রুপের সংঘর্ষে ৭ জন আহত হয়।

আহতরা হলেনঃ ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের ভুইয়া, যুবলীগ নেতা আব্দুল অদুদ, ইয়াছিন, সবুজ, মামুন, সাহাদাত, কাউছার। তাদেরকে রামগঞ্জ সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে পাল্টা-পাল্টি মামলা প্রস্তুতি চলছে।

সুত্র জানায়, মহামারি করোনার প্রার্দুভাবে লামচর ইউনিয়নে লকডাউনে থাকা কর্মহীন পরিবারগুলোর জন্য স্থানীয় সংসদ ড. আনোয়ার হোসেন খানের ব্যাক্তিগত অর্থায়নে ৯৫০ প্যাকেট, উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৩০০ প্যাকেটসহ সরকারী ভাবে ৩টন চাল বরাদ্ধ দেওয়া হয়।

লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহেনারা পারভিন নেতা-কর্মীদের সাথে সমন্বয় না করে তিনি নামমাত্র কিছু বিতরন করেন। বিষয়টি নিয়ে দক্ষিন কালিকাপুর যুবলীগ নেতা তারেক হোসেনের সাথে আব্দুল অদুদের তর্ক বিতর্ক হয়। এর সুত্র ধরে দাস পাড়া ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহাদাত হোসেনের নেতৃত্বে ২০/২৫ জনের একটি গ্রুপ অদুদকে মারধর করে।

খবর পেয়ে ইউপি আ‘লীগের সভাপতি আবুল খায়ের ভুইয়া ঘটনাস্থলে পৌছলে তাকেও মারধর করলে দু‘ গ্রুপের সংঘর্ষ শুরু হয়।

লামচর ইউপি যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান সোহাগসহ কয়েকজন মেম্বার জানান, সরকারী-বেসরকারী ভাবে অনেক ত্রান সামগ্রী আসলেও চেয়ারম্যান মেম্বারদেরকে ৩ প্যাকেট, মহিলা মেম্বারকে ২ প্যাকেট করে ত্রান দেয়। ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের জন্য ১৬টি নাম দিলেও তা প্রত্যাখান করলে চেয়ারম্যান নাম মাত্র বিতরন করে আত্মসাতের চেষ্টা করে ।

লামচর ইউনিয়ন আ‘লীগের সভাপতি আবুল খায়ের ভুইয়া বলেন, মিজানুর রহমান সোহাগের লোকজন লামচর ইউপি যুবলীগের সভাপতি প্রার্থী অদুদকে মারধর করলে আমি বাধা দিলে শাহাদাতসহ তারা আমাকে লাঞ্চিত করে।

লামচর ইউপি চেয়ারম্যান মাহেনারা পারভিন বলেন, সরকারী-বা বেসরকারী যা কিছু বরাদ্দ আসুক না কেনো রামগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি, ইউপি আ‘লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে সমম্বয় করে বিতরন করা হয়েছে। রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসনে জানান, এ বিষয়ে কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।