ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আচরণবিধি লঙ্ঘন করে মন্দিরে নির্বাচনী সভা চেয়ারম্যান প্রার্থীর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আনারস প্রতীকের প্রার্থী মামুনুর রশিফের বিরুদ্ধে মন্দিরে নির্বাচনী সভা করার অভিযোগ পাওয়া গেছে। এসময় অন্তত ১ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

বুধবার (১৫ মে) দুপুরে উপজেলা শহরের মুড়িহাটা মন্দিরে আনারস প্রতীকের নির্বাচনী সমন্বয়ক রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট এ আয়োজন করেন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক মন্দির সংশ্লিষ্ট ৫ জন সনাতন ধর্মাবলম্বী জানায়, মন্দিরে নির্বাচনী প্রচারণার সভার আয়োজন করা হয়েছে। এসময় উপস্থিত মানুষের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। তবে প্রসাদের খরচ বহন করেন রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট। তিনি আনারস প্রতীকের নির্বাচনী সমন্বয়ক। মতবিনিময় সভা ও খাবার বিতরণে চেয়ারম্যান প্রার্থী মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আলতাফ হোসেন হাওলাদার বলেন, মামুনুর রশিদ লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়নের ভগ্নিপতি। এজন্য তারা সবসময় প্রভাব বিস্তার ও আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

নির্বাচনী প্রচারণায় ব্যস্ত থাকায় আনারস প্রতীকের প্রার্থী মামুনুর রশিদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে তার নির্বাচনী সমন্বয়ক রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট বলেন, পৌরসভার সমস্যা-সম্ভাবনা নিয়ে সনাতন ধর্মাবলম্বীদের আমি মন্দিরে মতবিনিময় করি। খাবারের ব্যবস্থাও আমি করেছি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত বলেন, মন্দিরে নির্বাচনী প্রচারণা ও খাবার বিতরণের ঘটনায় অভিযোগ পেয়েছে। এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে। তবে কে বা কারা অভিযোগ করেছেন জানাননি তিনি।

প্রসঙ্গত, উপজেলা পরিষদ নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ধর্মীয় উপাসনালয়ে নির্বাচনী প্রচারণা ও ভোটারদের মাঝে খাবার বিতরণ করা যাবে না। আগামী ২১ মে দ্বিতীয় ধাপে রায়পুর উপজেলায় ভোট গ্রহণ হবে।