ব্রেকিং:
নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

দাগনভুঞায় সরকারি কর্মকর্তা করোনা আক্রান্তঃ আতংকে বাকি কর্মকর্তারা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মে ২০২০  

ফেনীর দাগনভুঞায় উপসর্গ ছাড়াই উপজেলা পর্যায়ের একজন সরকারি কর্মকর্তা মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মাঝে আতংক বিরাজ করছে। সামাজিক সংক্রমণের আশংকায় জনমনে উদ্বেগ-উৎকন্ঠা রয়েছে।

 

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়,  গত ২১এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্ত এই কর্মকর্তার নমুনা সংগ্রহ করা হয়। পরে নমুনা চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি পাঠানো হয়। সেখান থেকে প্রেরিত প্রতিবেদনে তার শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়। এ খবর জানাজানি হলে উপজেলাজুড়ে আতংক ছড়িয়ে পড়ে। বিশেষ করে সরকারের জনগুরুত্বপূর্ণ দপ্তরের উপজেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তা হওয়ায় উদ্বেগ বেশি। এছাড়া সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এমনকি জনপ্রতিনিধিদের সাথে দাপ্তরিক কাজে তার সংস্পর্শ থাকায় সামাজিক গণসংক্রমণ নিয়েও আশংকা করছেন সংশ্লিষ্টরা।

 

সূত্র আরো জানায়, আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার চেষ্টা চলছে। উপজেলা পরিষদ চেয়ারমান দিদারুল কবির রতন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হোসেন ও তার স্ত্রী, পৌরসভার মেয়র ওমর ফারুক খান ও তার স্ত্রী, জায়লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমামুনুর রশিদ মিলন সহ বেশ কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ইতিমধ্যে তাদের কোয়ারেন্টিন মেনে চলতে বলা হয়েছে।

 

পৌরসভার মেয়র ওমর ফারুক খান জানান, করোনায় আক্রান্ত সরকারি কর্মকর্তার সংস্পর্শে আসায় তিনি ও তার স্ত্রীর নমুনা আজ বৃহস্পতিবার সংগ্রহ করা হবে বলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম  জানান, ওই কর্মকর্তার বাসা লকডাউন ঘোষণা করা হয়েছে। তার সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করার চেষ্টা চলছে। কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যারাই সংস্পর্শে এসেছেন তাদের নমুনা সংগ্রহ করা হবে বলে তিরি জানান।

 

জানতে চাইলে সিভিল সার্জন ডা. মোঃসাজ্জাদ হোসেন  বলেন, আক্রান্ত ব্যক্তি সরকারি কর্মকর্তা হওয়ায়  অফিস করেছেন। তিনি কিভাবে সংক্রমিত হয়েছেন কিংবা তার সংস্পর্শে, কতজন সংক্রমিত হয়েছেন তা নিরুপন করা সম্ভব নয়। তার সাথে কথা বলে পাওয়া তথ্য অনুযায়ী স্বাস্থ্য বিভাগের লোকজন কাজ করছেন।সামাজিক সংক্রমণ হলে এটি উদ্বেগের বিষয় বলে তিনি উল্লেখ করেন।

 

প্রসঙ্গত: ওই কর্মকর্তা পৌর শহরে ভাড়া বাসায় ব্যাচেলর থাকেন। তার বাড়ি চট্টগ্রামের আকবর শাহ থানার পাহাড়তলি রেলওয়ে হাউজিং সোসাইটি