ব্রেকিং:
সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

সেনবাগে ২ সাংবাদিকের চাঁদাবাজি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মে ২০২০  

নোয়াখালীর সেনবাগে কথিত ২ সাংবাদিকের চাঁদাবাজি, মাদক ব্যবসার প্রতিবাদ করায় ব্যবসায়ীকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো:ইউনুছ পাটোয়ারী বাচ্চু বাদী হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্য মন্ত্রী,আইজিপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইউএনওসহ সেনবাগ থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৯ এপ্রিল বৃহষ্পতিবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় কানকিরহাট পূর্ব বাজারের মার্কেটাইল ব্যাংকের সামনে সড়কের ওপর- স্থানীয় বীরকোট গ্রামের মাঝি বাড়ীর আবুল কালাম আবুর পুত্র শাহাদাত হোসেন স্বপন, একই গ্রামের আবদুল ওয়াদুদের পুত্র মামুনুর রশিদ রাজু নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে একটি পন্যবাহী ট্রাক আটক করে গাড়ীর ড্রাইভিং লাইসেন্স সহ প্রয়োজনীয় কাগজপত্র চেক করার অজুহাতে চাঁদাবাজি করতে থাকে।

 

এ সময় বিশিষ্ট ব্যবসায়ী ও ঢাকাস্হ সেনবাগ সেতুবন্ধন এর সভাপতি মো: ইউনুছ পাটোয়ারী বাচ্চুকে স্হানীয়রা বিষয়টি জানালে তিনি তাৎক্ষণিক এ ঘটনার প্রতিবাদ করেন। ১২ এপ্রিল ব্যবসায়ী মো: ইউনুছ পাটোয়ারী বাচ্চুকে অভিযুক্ত করে থানায় কথিত সাংবাদিকদের হত্যার হুমকি ও মারধরের মিথ্যা অভিযোগ এনেছেন নামধারী সাংবাদিক মামুনুর রশিদ রাজু । এর পর রাজু ও স্বপন সামাজিক যোগাযোগ মাধ্যমে মো: ইউনুছ পাটোয়ারী বাচ্চুর বিরুদ্ধে,অসম্মানজনক মিথ্যা বানোয়াট নানা রকম আপত্তিকর মন্তব্য লিখে প্রচার করেন।

 

এ ঘটনায় সেনবাগের উত্তরজনপদের লোকজন নড়েচড়ে বসেন। রাজু ও স্বপন নামে কথিত দু সাংবাদিকের চাঁদাবাজি, মাদক ব্যবসার বিরুদ্ধে একে একে মুখ খুলতে শুরু করেছেন অনেকেই। তারা জানান, “ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ বর্ডার এলাকায় দুজনেই মাদকের রমরমা ব্যবসা করতো।

 

এর মধ্যে ২০১৫ সালে ছাগলনাইয়া থানায় শাহাদাত হোসেন স্বপন মাদক আইনের ১৯(১)এর ৯ (ক) মামলা নং ১৬ ও রাজুর নামে ১৭ সালে ১৪৭/৪৪৭/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/১০৯/৩৪ ধারায় মামলা নং ১৬ আসামী। এত সবের পরও তারা মানুষকে হয়রানি করে আসছে।

 

স্থানিয় ভূক্তভোগীরা জানান,গত ৩ জানুয়ারি পরীকোটের মাওলানা আ: হালিমের বাড়ীতে ৮ হাজার টাকা চাঁদাবাজি, বীরকোটের গরু খামারী আলী হোসেন জুয়েল থেকে ২০ হাজার, মতইনের গাড়ী চালক মীর হোসেন, পিকআপ চালক বীরকোটের মিজান, মতইনের চালক সৌরভ থেকে জোর করে চাঁদা আদায় সহ বীরকোট পূর্বপাড়ার পিকআপ চালক সাইফুলের চলন্ত গাড়িটি গত ২০ মার্চ রাত ১১টায় থামিয়ে কাগজপত্র, লাইসেন্স আছে কিনা চার্জ করে চাঁদা দাবি করে। একপর্যায়ে স্বপন ও রাজু জোর করে তার পকেট থেকে ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। তাদের দু’জনের কর্মকান্ডে ওইজনপদের মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছে।

 

করোনার দূর্যোগে পিপিই পরে কথিত দু সাংবাদিকের মাদক চাঁদাবাজির প্রতিকার চেয়ে মো: ইউনুছ পাটোয়ারী বাচ্চু বাদী হয়ে লিখিত অভিযোগ দাখিলের পর থেকে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও গোয়েন্দা সংস্হা গুলোর তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

 

কথিত সাংবাদিক দু’জন কখনো দেশ যোগাযোগ টেলিভিশন, চ্যানেল টি ওয়ান, ডোনেট বাংলাদেশ, জাতীয় সাংবাদিক ক্লাব, দর্পণটিভি, ভোরের আলো, সিএন বাংলা টেলিভিশন, আইন বিষয়ক নিউজপোর্টাল,  অপরাধ ডটকম সহ নানা পরিচয়ে অপরাধ চালিয়ে আসছে।

 

এ বিষয়ে  মামুনুর রশিদ রাজু বলেন. তার বিরুদ্ধে  আনিত অভিযোগের সাথে তার কোন সম্পর্ক নেই । এটি তাকে হেয় করার জন্য করা হয়েছে।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সেনবাগ থানার এস আই সবুজ চন্দ্র পাল জানান, ঘটনার প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে। সেনবাগ থানার ওসি আবদুল বাতেন মৃধা গনমাধ্যমকে অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন।