ব্রেকিং:
নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

সব শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি বাড়ানো হবে, যাতে কোনো শিক্ষার্থী অন্যের দ্বারা শারীরিক ও মানসিকভাবে নিগৃহীত না হয়। এ জন্য বিশেষ একটি সেল গঠন করা হতে পারে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে র‌্যাগিং ও যৌন নির্যাতনসহ সব নিপীড়ন বন্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।রোববার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মাদরাসা অ্যাডুকেশন ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেমের ওপর আয়োজিত এক কর্মশালায়  তিনি এসব কথা বলেন।

সম্প্রতি দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে এক ধরনের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতি মোকাবিলায় শিক্ষা মন্ত্রণালয় গুরুত্বের সঙ্গে কাজ করবে বলে জানান শিক্ষামন্ত্রী।তিনি বলেন, মাদরাসা শিক্ষার আধুনিকায়নে তথ্য প্রযুক্তির প্রয়োগ সংশ্লিষ্ট সবার সেবা প্রাপ্তিকে সহজ করবে এবং নতুন সফটওয়্যার ব্যবহার মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মাদরাসা শিক্ষা অধিদফতর ও মন্ত্রণালয়ের যোগাযোগ আরো দ্রুত ও স্বচ্ছ করবে।

মান সম্পন্ন শিক্ষা অর্জনের লক্ষ্যে সরকার শিক্ষক প্রশিক্ষণে বিশেষ গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে কর্মস্থলে বসেই অনেক প্রশিক্ষণ নেয়া যাবে। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশি মো. শাহাবুদ্দিন বলেন, মাদরাসা শিক্ষার্থীদেরকে সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে, যাতে তারা দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাহমুদ উল হক, মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুক।