ব্রেকিং:
নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

জাতীয় ভোটার দিবস আজ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ মার্চ ২০২২  

জাতীয় ভোটার দিবস আজ বুধবার। চতুর্থবারের মতো এ ‍দিবসটি পালন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের উদ্যোগে সারাদেশে দিবসটি পালিত হবে। দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ইসি।

প্রতিবারের ন্যায় এবারো বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে জাতীয় ভোটার দিবসের কার্যক্রম শুরু হবে। র‌্যালি শেষে ইসির পক্ষ থেকে আলোচনা সভা, নতুন ভোটারদের স্মার্টকার্ড বিতরণ ইত্যাদি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

ইসির যুগ্মসচিব ও জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বলেন, বুধবার সকাল ৮টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে র‌্যালি শুরু হয়ে শেষ হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

তিনি বলেন, বিকেল ৩টায় নির্বাচন ভবনের অডিটরিয়ামে আলোচনা সভা হবে। এতে সিইসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। একই কর্মসূচি আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ে পালন করা হবে। সব আয়োজন স্থানীয় প্রশাসনের নেতৃত্বে পরিচালিত হবে।

উল্লেখ্য, দেশে প্রথমবারের মতো ভোটার দিবস উদযাপন করা হয় ২০১৯ সালে। ২ মার্চ কেবল ভোটার দিবসই নয়, এদিন হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকাও প্রকাশ করে ইসি।