ব্রেকিং:
লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

রুশ সেনাদের নির্দেশ মেনে চলুন, খেরসনের বাসিন্দাদের প্রতি স্থানীয়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ মার্চ ২০২২  

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোরে এই হামলা শুরু হয়। আজ বৃহস্পতিবার হামলার অষ্টমদিন। রাশিয়া-ইউক্রেনের এই যুদ্ধকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের সবচেয়ে বড় সংঘাত বলে মনে করা হচ্ছে।

গত সাত দিনে রুশ সেনারা ইউক্রেনের বিভিন্ন শহরে অভিযান চালিয়েছে। একযোগে বিভিন্ন দিক থেকে অভিযান চালিয়ে রাশিয়া এখন পর্যন্ত দখলে নিয়েছে কয়েকটি নগরী। এর মধ্যে রয়েছে দেশটির অন্যতম বৃহত্তম নগরী খেরসন। রাজধানী কিয়েভ থেকে ৩০০ মাইল দক্ষিণের এই নগরীতে বাস করে প্রায় তিন লাখ নাগরিক। 

এদিকে, খেরসনের পতনের পর রুশ বাহিনীর নির্দেশ মেনে চলার কথা বলেছেন স্থানীয় মেয়র ইহর কোলিখায়েভ।

এক ফেসবুক বার্তায় মেয়র বলেন, “সিটির নাগরিকের উচিত সশস্ত্র বাহিনীর কথা মেনে চলা, যারা ইতোমধ্যে নগরীর প্রশাসনের নিয়ন্ত্রণ নিয়েছে। ”

এ সময় তিনি আরও বলেন, “১০ জনের একটি সশস্ত্র রুশ বাহিনীর দল সিটির হল ভবনের হামলা চালায় এবং নগরীর প্রশাসনিক দফতরের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।”

একই সঙ্গে তিনি রুশ সেনাদের বেসামরিক লোকদের গুলি না চালানোর অনুরোধ জানান।

উল্লেখ্য, কৃষ্ণ সাগরের নিকটবর্তী এই নগরী ইউক্রেনের অত্যন্ত গুরুত্বপূর্ণ বন্দর নগরী। সূত্র: ডেইলি মেইল