ব্রেকিং:
লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ইউক্রেন অভিযানে প্রায় ৫০০ রুশ সেনা নিহত: মস্কো

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ মার্চ ২০২২  

ইউক্রেনে চলমান বিশেষ সামরিক অভিযানে এখন পর্যন্ত কতজন রুশ সেনা হতাহত হয়েছেন, প্রথমবারের মতো তার হিসাব দিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, ইউক্রেনে আক্রমণে এ পর্যন্ত ৪৯৮ রুশ সেনা মারা গেছে। এছাড়া আহত হয়েছে এক হাজার ৫৯৭ জন।

তবে ইউক্রেনের দাবির সঙ্গে রাশিয়ার প্রকাশ করা সেনা হতাহতের সংখ্যার মিল নেই। ইউক্রেন দাবি করেছে, তারা রাশিয়ার ৫ হাজার ৮৪০ জন সেনাকে হত্যা করেছে।

এ সম্পর্কে ইগর কোনাশেনকভ জোর দিয়ে বলেছেন, রুশ সামরিক বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতির ভুয়া রিপোর্ট ইচ্ছাকৃতভাবে গণমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে।

তিনি জানান, সাত দিনের যুদ্ধে ইউক্রেনের দুই হাজার ৮৭০ জন সেনা নিহত এবং তিন হাজার ৭০০ আহত হয়েছে। রুশ সেনারা ইউক্রেনের পাঁচটি শহরের নিয়ন্ত্রণ নিয়েছে বলেও ইগর কোনাশেনকভ জানান।

এদিকে, রাশিয়ার আগ্রাসনে ইউক্রেনে ২ হাজারের বেশি বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে বলে দাবি করেছে ইউক্রেনের কর্তৃপক্ষ। রাশিয়ার সামরিক বাহিনীর ইউক্রেনজুড়ে অনবরত গোলাবর্ষণ ও ক্ষেপণাস্ত্র হামলায় এই প্রাণহানি ঘটেছে বলে বুধবার ইউক্রেনের ইমারজেন্সি সার্ভিস জানিয়েছে।

সংস্থাটি আরো জানিয়েছে, সাত দিনের এই যুদ্ধে রাশিয়া শত শত পরিবহন কেন্দ্র, আবাসিক ভবন, হাসপাতাল ও কিন্ডারগার্টেন ধ্বংস করেছে।