ব্রেকিং:
নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

প্রধানমন্ত্রীর ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে: দীপংকর তালুকদার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে বলে মন্তব্য করেছেন রাঙামাটির এমপি ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

তিনি বলেন, দুর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে বিদ্যুৎতায়ন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নসহ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে।

সোমবার রাঙামাটির নানিয়ারচর উপজেলার চেঙ্গী ব্রিজের পাশে বঙ্গবন্ধু গ্যালারি ও ভাস্কর্য নির্মাণ এবং অন্যান্য উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলকে একটি আধুনিক জেলায় রূপান্তর করতে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে সাধারণ জনগণের উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা নেয়া হচ্ছে। আর এইসব পরিকল্পনা বাস্তবায়নের ফলে দেশের প্রান্তিক জনগোষ্ঠী বিভিন্নভাবে উপকৃত হবে। দিন দিন আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের এগিয়ে যেতে হবে। পার্বত্য এলাকার সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে।

পার্বত্য এলাকাকে আধুনিক জেলায় পরিণত করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুর রহমান, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক সদস্য ত্রিদিব কান্তি দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব প্রমুখ।