ব্রেকিং:
রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক নোয়াখালীতে মাথাসহ হরিণের ৩০ কেজি মাংস উদ্ধার হাসপাতাল নয় যেন গারদখানা সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
  • মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

একযুগ পর কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের নতুন কমিটি ঘোষণা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২  

দীর্ঘ বছর পর অবশেষে কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) কেন্দ্রীয় যুবলীগ ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে। কমিটির আহ্বায়ক কামরুল হাসান শাহিন এবং যুগ্ম আহ্বায়ক আবুল খায়ের ও আব্দুছ ছোবহান খন্দকার সেলিম।


বাংলাদেশ আওয়ামী যুবলীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। কমিটি ঘোষণার পর থেকেই নেতাকর্মীদের মাঝে আনন্দের জোয়ার বইছে। অভিনন্দনে ভাসছেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।


জানা গেছে, ১৯৯৭ সালের সেপ্টেম্বর মাসে ৬৭ সদস্যবিশিষ্ট তিন বছর মেয়াদি কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের কমিটি হয়। ওই কমিটিতে শাহীনুল ইসলাম শাহীনকে সভাপতি ও মঞ্জুর মোর্শেদকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১২ সালের ১৭ জুন ওই কমিটি ভেঙে দেয় কেন্দ্রীয় যুবলীগ। এরপর থেকে প্রায় একযুগ কমিটিহীন ছিলো কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মইনুল হোসেন খান নিখিল কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। আহ্বায়ক কমিটিকে পরবর্তী ৯০ দিনের মধ্যে সব শাখার সম্মেলন সম্পন্ন করে কুমিল্লা দক্ষিণ জেলা শাখার সম্মেলনের নির্দেশ দেওয়া হয়েছে
কমিটির সদস্যরা হলেন-শাহজালাল মজুমদার, সুমির বরুয়া তপু, আব্দুল মোতালেব, আব্দুল কাদের, মোঃ সোহেল সামাদ, আবাদ উদ্দিন (বঙ্গবাসী), ইসরাক মাহমুদ মাসুদ, আলা উদ্দিন আহমেদ মজনু, অ্যাড. সৈয়দ সাহিদুল আহসান টিপু, মাহবুবুর রহমান রুবেল, জিয়াউর রহমান খান নয়ন, মোসারফ হোসেন মজুমদার, আব্দুল আলিম দিদার, মাহবুবুল হক মোল্লা বাবলু, আবুল কালাম আজাদ, বক্তার হোসেন, মাসুদ আলম, অ্যাড. নজরুল ইসলাম, লোকমান হোসেন, অ্যাড. আশিকুর রহমান ভূইয়া জুয়েল, গাজী মণির হোসেন,আলাউদ্দিন আহমেদ রিপন, ওমর ফারুক, আল মাহমুদ ভূইয়া, জ্বালাল উদ্দিন, ফোরকান আহাম্মদ সবুজ, মহসিন আলম খান, শাহ আলম, ইমতিয়াজ হাবিব সিনহা, সফিউল আলম সুমন, আশিকুর রহমান হাওলাদার হিরণ, গোলাম কিবরিয়া বিল্লাল, জাহিদুল হাসান পলাশ, এয়ার আহাম্মেদ সেলিম, আব্দুল করিম মিয়াজী, রাসেদুর ইসলাম আশরাফ, নাজমুল হক ও অপু ভট্টাচার্য।


এ বিষয়ে যোগাযোগ করা হলে নবগঠিত কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের আহবায়ক কামরুল হাসান শাহীন বলেন, আমাকে আহবায়ক করে কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আমার উপর অর্পিত সকল দায়িত্ব যথাযথভাবে পালন করবো। দলকে সুন্দর ও সুশৃঙ্খলভাবে সাজাবো, শক্তিশালী করবো। অতীতের মতো আগামীতেও কেন্দ্রীয় যে কোনো নির্দেশনা বাস্তবায়নে নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠে থাকবো।
কমিটির যুগ্ম আহবায়ক


আব্দুছ ছোবহান খন্দকার সেলিম বলেন, কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগের কমিটি দীর্ঘ দিনপর ঘোষণা করা হলেও যার হাত ধরে আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়েছিলো- বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর শেখ ফজলুল হক মণির সুযোগ্য উত্তরসূরী শেখ ফজলে শামস্ পরশ এবং আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত কমিটি প্রকাশ করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি বলেন, এই যুবলীগ আমাদেরকে যেমন মানবিক হওয়া শিখিয়েছে, তেমনিভাবে শিখিয়েছে কিভাবে রাজপথে শক্তহাতে প্রতিবাদ করতে হয়।