ব্রেকিং:
এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় ২৩ কোটি টাকার মাদক ধ্বংস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ায় বিজিবির হাতে জব্দ হওয়া প্রায় ২৪ কোটি টাকারও বেশি মাদক ধ্বংস করা হয়েছে। সোমবার (২৫ জুলাই) ২৫ ও ৬০ ব্যাটালিয়ন যৌথভাবে এ মাদক ধ্বংস করে।

বিজিবি ৬০ ব্যাটালিয়নের সদর দপ্তর সুলতানপুরে মাদকগুলো ধ্বংস করা হয়।

বিজিবি সূত্র জানায়, ২০১৯ সালের ১ অক্টোবর থেকে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত ২৩ কোটি ৭৪ লাখ ১০ হাজার ৯৩০ টাকার মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি। সরাইল বিজিবি ১১ কোটি ৫৬ লাখ ৫১ হাজার ৬৬০ টাকা ও সুলতানপুর বিজিবি ১২ কোটি ১৭ লাখ ৫৯ হাজার ২৭০ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ করে।

২৫ ব্যাটালিয়ন সরাইল বিজিবির জব্দ করা মাদক দ্রব্যের মধ্যে রয়েছে ২৪ হাজার ৩৭০ বোতল ফেনসিডিল, ৮৮ হাজার ১০০ বোতল ইস্কাপ সিরাপ, ১ হাজার ৪৩৯ বোতল বিয়ার ক্যান, ৮ হাজার ২৬৭ বোতল হুইস্কি, ৭ হাজার কেজি ৫৭৫ গ্রাম গাঁজা, ১ লাখ ২৬৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৮৩.২৫ লিটার চোলাই মদ, ৪ লাখ ২৮ হাজার ১৭০ পিস পাতার বিড়ি।

jagonews24

৬০ ব্যাটালিয়ন সুলতানপুর বিজিবি ১৪ হাজার ২৬১ বোতল ফেনসিডিল, ১৯ হাজার ৯৯ বোতল ইস্কাপ সিরাপ, ৪ হাজার ৪৯৪ বোতল বিয়ার ক্যান, ৩২ হাজার ৪৮৯ বোতল হুইস্কি, ৯ হাজার কেজি ৯৩০ গ্রাম গাঁজা, ৭৭ হাজার ৮৪৫ ইয়াবা ট্যাবলেট, ৫২০ বোতর ফরমুলা সিরাপসহ বিভিন্ন ছোট ছোট মাদকের চালান জব্দ করে।

সূত্র আরও জানায়, পূর্বাঞ্চলের ১২৮ কিলোমিটার সীমান্তে জব্দ করা মাদকগুলোর মধ্যে দামি হচ্ছে ইস্কাপ, ফেনসিডিল, গাঁজা, হুইস্কি ও ইয়াবা। সীমান্ত এলাকাসহ সারাদেশেই এগুলোর চাহিদা বেশি।

মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ)। বিশেষ অতিথি ছিলেন বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম।

jagonews24

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, কুমিল্লা সদর সপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মো. মারুফুল আবেদীন, সুলতানপুর ব্যাটালিয়ান (৬০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আশিক হাসান উল্লাহ, সরাইল ২৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. ফেরদৌস কবীর প্রমুখ।

বিজিবির উত্তর-পূর্ব রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, ‘আজ যে পরিমাণ মাদক ধ্বংস করা হয়েছে তাতে কিন্তু প্রমাণ হয় যে বিজিবির সদস্যরা নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করে যাচ্ছেন। স্থলপথের পাশাপাশি এখন আকাশপথেও মাদক আসছে। চোরাকারবারিরা প্রতিনিয়ত তাদের কৌশল বদলাচ্ছেন। আমরাও সে অনুযায়ী কাজ করে যাচ্ছি।’