ব্রেকিং:
এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

এবার পুরাতন মোটরসাইকেলের হাট

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

গরু, মহিষ, ছাগল, ভেড়া, রিকশা, ভ্যান গাড়ির হাটের পাশাপাশি এবার জামালপুর জেলার ইসলামপুর ধর্মকুড়া বাজারে পুরাতন মোটরসাইকেল বিক্রির হাট বসেছে। এরই মধ্যেই এ হাটের অনুমোদনও নেয়া হয়েছে সরকারি দফতর থেকে।

পুরাতন বিভিন্ন ধরনের মোটরসাইকেল বিক্রির সহজ উপায় হিসেবে জেলার এই প্রথম ইসলামপুর উপজেলায় ধর্মকুড়া বাজারে পুরাতন মোটরসাইকেলের বিক্রির হাটের ব্যবস্থা করা হচ্ছে। এখানে সব ধরনের পুরাতন মোটরসাইকেল ক্রয় বিক্রি করা হবে। এছাড়া বাইকের সব কাগজপত্র চেকসহ আসল কাগজপত্র ব্যতীত কোনো গাড়ি ক্রয় বিক্রি না করার ঘোষণা দিয়েছেন এ হাটের পরিচালক আলী আজম শাওন। 

সপ্তাহের শনিবার ও মঙ্গলবার দুইদিন হাট বসবে। চারদিকে ছড়িয়ে পড়েছে এ হাটের খবর। দেশের বিভিন্ন স্থান থেকে পুরাতন মোটরসাইকেল আসতে শুরু করেছে। বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে হাটের কার্যক্রম।

হাট কর্তৃপক্ষ সূত্র জানায়, এ হাটে মোটরসাইকেল ক্রয়-বিক্রি করতে প্রয়োজনীয় কাগজপত্রের মধ্যে বিক্রেতার ২ কপি ছবি, ভোটার আইডি কার্ডের ফটোকপি, ১জন পরিচয় প্রদানকারী (তার ছবি ও আইডির ফটোকপি), গাড়ির সব কাগজপত্র, উভয়ের ফোন নাম্বার। 

অপরদিকে ক্রেতার ২ কপি ছবি, ভোটার আইডির ফটোকপি, ফোন নাম্বার বাধ্যতামূলক থাকার কথা জানান। এ ছাড়াও দূর-দূরান্ত থেকে আগত ব্যবসায়ীদের জন্য বিশেষ ছাড় দেওয়াব ঘোষণাও জারি করা হয়েছে।

স্থানীয় সাদ্দাম হোসেন রোমান নামে এক যুবক বলেন, ভাই এটি পুরাতন বাইকের নতুন হাট। এ হাট আমাদের আশপাশের কোন জেলাতে আছে বলে মনে হয় না। হাট পুরোদমে চালু হলে ক্রেতা-বিক্রেতা দুজনের সুবিধা হবে।

হাট পরিচালক আলী আজম শাওন ডেইলি বাংলাদেশকে বলেন, হাটের কার্যক্রম আগামী এক মাসের মধ্যে পুরোদমে শুরু হবে। চারদিকে ব্যাপক সাড়া পড়েছে এ হাটের খবর। দেশের বিভিন্ন স্থান থেকে ৮-১০টি করে পুরাতন মোটরসাইকেল আসতে শুরু করেছে। আশা করছি অন্য সব নিত্যপ্রয়োজনী হাটের মতো এ পুরাতন মোটরসাইকেল ক্রয়-বিক্রি জমজমাটভাবে চলবে।

কি কারণে এ হাটের উদোগ গ্রহণ করলেন এমন প্রশ্নের জবাবে আলী আজম শাওন বলেন, আসলে পুরাতন মোটরসাইকেল নিয়ে অনেকেই বিপাকে পড়েন। সব ধরনের মোটর বাইক এ  হাটে তুলে বিক্রেতা তার চাহিদা মতো দাম যাচাই বাছাই করে সঠিক মূল্যে বিক্রি করতে পারে। এতে ক্রেতা বিক্রেতা কারোরই কোনো সংশয় থাকছে না।