ব্রেকিং:
রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক নোয়াখালীতে মাথাসহ হরিণের ৩০ কেজি মাংস উদ্ধার হাসপাতাল নয় যেন গারদখানা সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

অ্যানড্রয়েড ১৩ ইন্সটল করতেই বন্ধ ফোনের চার্জিং

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ আগস্ট ২০২২  

অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ১৩ আপডেট এনেছে গুগল। বেশ কিছু স্মার্টফোনে এই নতুন ওএস সাপোর্ট করা শুরু করেছে। স্বাভাবিকভাবে নতুন সফটওয়্যার আসায় খুশি হওয়ারই কথা ব্যবহারকারীদের। কিন্তু এর বদলে দেখা গেল সম্পূর্ণ উল্টো চিত্র।

অ্যানড্রয়েড ১৩ স্মার্টফোন ব্যবহারকারীরা এই সমস্যার মুখে পড়েছেন। নতুন সফটওয়্যারে কোথায় স্মার্টফোনের পারফর্মেন্স বাড়বে সেখানে নাকি বন্ধ হয়ে যাচ্ছে চার্জিং, এই অভিযোগই তুলেছেন ব্যবহারকারীরা। এসব সমস্যার কথা সোশ্যাল মিডিয়াতেও জানিয়েছেন অনেকে।

9to5Google এর প্রতিবেদন অনুযায়ী, পিক্সেল ৬ সিরিজ, পিক্সেল ৪ এবং পিক্সেল ৪ এক্সএল স্মার্টফোন ব্যবহারকারীরা এই সমস্যার সবচেয়ে মুখোমুখি হয়েছেন। এখানেই শেষ নয়, পিক্সেল ৬ এবং ৬ প্রো-এর ব্যবহারকারীদের অভিযোগ, অ্যানড্রয়েড ১৩ আপডেট করার পর আর পূর্ব ভার্সনে ফেরত যাওয়া যাচ্ছে না।

যেখানে পিক্সেল ৪ এবং পিক্সেল ৫ স্মার্টফোন ব্যবহারকারীরা অন্তত এই সুবিধাটুকু পাচ্ছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়া মাধ্যম রেডিট এ বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন ব্যবহারকারীরা। অনেকের দাবি, অ্যানড্রয়েড ১৩ বিটা ভার্সন থেকেই এই সমস্যার মুখোমুখি তারা এবং এ বিষয়ে রিপোর্ট করা হয়েছে গুগলে।

প্রসঙ্গত, গুগলের নতুন অ্যানড্রয়েড ১৩ আপডেটে একাধিক নতুন ফিচার, নতুন ইন্টারফেস পেয়েছেন ব্যবহারকারীরা। এই সফটওয়্যার প্রাথমিক ভাবে রোল আউট করা হয়েছে – পিক্সেল ৬ সিরিজ, পিক্সেল ৫, পিক্সেল ৪ এবং পিক্সেল ৪ এক্সএল  স্মার্টফোনে।