ব্রেকিং:
এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

সোনাইমুড়ীতে আ.লীগের কর্মীসভা জনসমাবেশে রূপান্তর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩  

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নোয়াখালীর সোনাইমুড়ীতে নৌকার আদলে মঞ্চে আওয়ামী লীগের কর্মীসমাবেশ জনসমাবেশে রূপান্তরিত হয়েছে। শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে সোনাইমুড়ী বাইপাসে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে উপজেলার হাজার হাজার নেতাকর্মীর ঢল নামে। এছাড়া ভিন্ন ভিন্ন র‍্যালি সোনাইমুড়ী উপজেলার বিভিন্ন জায়গা থেকে এসে সমাবেশে যোগ দেয়। বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে সমাবেশটি সন্ধ্যা ৬টার সময় শেষ হয়।

নোয়াখালী-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসন-৩৩ এর সংসদ সদস্য ফরিদা খানম সাকি।

dhakapost

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুজিব বাহিনীর নোয়াখালীর কমান্ডার ও সাবেক সংসদ সদস্য মাহমুদুর রহমান বেলায়েত, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মমিনুল ইসলাম বাকের, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল বাবু, জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান ভিপি মাহফুজুর রহমান বাহার, নোয়াখালী জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে মুজিব বাহিনীর নোয়াখালীর কমান্ডার ও সাবেক সংসদ সদস্য মাহমুদুর রহমান বেলায়েত বলেন, রাজনীতির পাশাপাশি মানবিক কাজ করা উচিৎ। যারা একসঙ্গে দুটি মিলিয়ে করতে পারেন, তারা বড় হতে পারেন। আমি জাহাঙ্গীর কবিরের এমন সহযোগিতার জন্য সাধুবাদ জানাই। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাশাপাশি উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি এসব স্থান থেকে মানুষকে সহযোগিতা করেন এবং তার ব্যবসা থেকে আয়ের টাকা দিয়ে একটিভ ফাউন্ডেশন পরিচালনা করেন।

তিনি আরও বলেন, চাটখিল এবং সোনাইমুড়ী উপজেলার পঞ্চাশ হাজারের বেশি পরিবারকে আর্থিক সহযোগিতা করা হয়েছে একটিভ ফাউন্ডেশন থেকে। আমি তার সফলতা কামনা করছি।

প্রধান অতিথির বক্তব্যে সংরক্ষিত মহিলা আসন-৩৩ এর সংসদ সদস্য ফরিদা খানম সাকি বলেন, বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়ে বিএনপিকে বয়কট করেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগের পক্ষে জনগণের গনজোয়ার বইছে। তাই আওয়ামী লীগ সরকার অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। মানুষ সরকারকে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকায় ভোট দেবে।

সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সব সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সহযোগিতায় কর্মী সমাবেশকে মহাসমাবেশে পরিণত করায় সব নেতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান জাহাঙ্গীর কবির।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কাকে বিজয়ী করার কোনো বিকল্প অপশন নেই। ২০০১ সাল থেকে আমি একটিভ ফাউন্ডেশনের মাধ্যমে শতকোটি টাকার সহায়তা করেছি। আমি সবসময় এ আসনের জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাব।

সমাবেশ শেষে একটিভ ফাউন্ডেশন-এর সোনাইমুড়ী অফিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

এর আগে শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে সোনাইমুড়ীর অন্ধ কল্যাণ সমিতি আই হসপিটালকে অসহায়, গরিব রোগীদের চোখের চিকিৎসার উদ্দেশে ১০ লাখ টাকা অনুদান করেন চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।

চেক গ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনাইমুড়ী অন্ধ কল্যাণ সমিতির সহসভাপতি মো. মমিনুল ইসলাম বাকের ও অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্ধ কল্যাণ সমিতির সদস্যরাসহ বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা।