ব্রেকিং:
রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক নোয়াখালীতে মাথাসহ হরিণের ৩০ কেজি মাংস উদ্ধার হাসপাতাল নয় যেন গারদখানা সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
  • সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

নোয়াখালীতে বিএনপির ১০৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২  

পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নোয়াখালীর সোনাইমুড়ি থানায় দায়ের করা মামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক আনোয়ারুল হক কামালসহ বিএনপির ১০৫ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১১ সেপ্টেম্বর) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ তাদের ৬ সপ্তাহের জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

গত ৩ সেপ্টেম্বর নোয়াখালীর সোনাইমুড়ীতে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ এম মাহবুব উদ্দিন খোকনসহ দলটির ১৭৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করা হয়। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ৪০০-৫০০ জনকে।  

উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিদোয়ান ভূঁইয়া বাদী হয়ে সোনাইমুড়ী থানায় মামলাটি করেন। সে সময় তিনি বলেন, ‘এজাহারে উল্লেখিত আসামিরা ঘটনার দিন বিনা কারণে হামলা চালিয়েছে। হামলাকারীরা আমার মাথা ফাটিয়ে দেয়।’ ঘটনাকালের ভিডিও চিত্র দেখে আসামিদের চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ঘটনার পর পুলিশ জানায়, ছাত্রলীগ নেতা রিদোয়ান ভূঁইয়ার করা মামলায় প্রধান আসামি করা হয়েছে পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক মেয়র মোতাহের হোসেনকে। এ এম মাহবুব উদ্দিন ছাড়াও এই মামলায় আসামি করা হয়েছে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মামুনুর রশিদ, সোনাইমুড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক আনোয়ারুল হক ওরফে কামাল ও জেলা বিএনপির প্রচার সম্পাদক মাহমুদ হাসানকে।

ভোলায় পুলিশের গুলিতে দুই নেতা নিহত ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২৭ আগস্ট বিকেলে সোনাইমুড়ীতে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হামলা চালানোর অভিযোগ উঠে। এতে উভয়পক্ষের কমপক্ষে ১৫ নেতাকর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ২৭ আগস্ট রাতে একটি এবং ২৯ আগস্ট আওয়ামী লীগের কর্মী আলমগীর হোসেন বাদী হয়ে আরেকটি মামলা করেন। দুটি মামলার একটিতে ৯৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ২৫০ জন এবং অন্যটিতে ১৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৪০০ জনকে আসামি করা হয়।