ব্রেকিং:
এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বুকে-পিঠে লাথি মেরে স্ত্রীকে হত্যা, স্বামীর ৬ বছরের সাজা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২  

সাতক্ষীরার কালিগঞ্জে স্ত্রীকে বুকে ও পিঠে লাথি মেরে হত্যার ঘটনায় স্বামী নুরুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ছয় বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ জুলাই) সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বিশ্বনাথ মণ্ডল এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামি নুরুল ইসলাম কালিগঞ্জ উপজেলার তারালী গ্রামের হামিজউদ্দিনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার তারালী গ্রামের আরশাদ আলীর মেয়ে শাহানারা খাতুনের সঙ্গে একই গ্রামের নুরুল ইসলামের ১৯৯২ সালে বিয়ে হয়। নুরুল ইসলামের প্রথম স্ত্রী থাকায় দ্বিতীয় স্ত্রী শাহানারাকে সে প্রায়ই মারপিট করতো।

২০০১ সালের ১২ নভেম্বর রাত নয়টার দিকে এক কেজি চাল কেনার জন্য শাহানারা খাতুন তার স্বামীর কাছে টাকা চাইলে বচসার একপর্যায়ে তার বুকে ও পিঠে লাথি মেরে জখম করেন। রাত সাড়ে ১১টার দিকে গ্রাম্য ডাক্তার ফজর আলী এসে শাহানারা মারা গেছে বলে জানান। খবর পেয়ে আরশাদ আলী রাত ১২টার দিকে জামাতা নুরুল ইসলামের বাড়িতে এসে শাহানারাকে মেঝেতে মৃত অবস্থায় দেখতে পান।
এ সময় স্থানীয়রা নিহতের স্বামী নুরুল ইসলামকে আটক করে পরদিন সকালে পুলিশে খবর দেন।

এ ঘটনায় নিহত শাহানার খাতুনের বাবা আরশাদ আলী বাদী হয়ে জামাতা নুরুল ইসলামের নাম উল্লেখ করে পরদিন থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক নুরুল আমিন ২০০২ সালের ২৬ মে আসামি নুরুল ইসলামের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাফাই সাক্ষ্য প্রদানকালে নিহতের মেয়ে মৌসুমী আক্তার বেবী তার মাকে তার বাবা লাথি মেরে হত্যা করেছে বলে জানায়।

মামলার নথি ও ১৭ জন সাক্ষীর জেরা ও জবানবন্দি পর্যালোচনা শেষে আসামি নুরুল ইসলামের বিরুদ্ধে মৃত্যু ঘটতে পারে জেনেও স্ত্রীর বুকে ও পিঠে লাথি মারার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ফৌজদারি দণ্ডবিধির ৩০৪ ধারায় ৬ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষে এ সময় মামলাটি পরিচালনা করেন অ্যাড. ফাহিমুল হক কিসলু।

কারাদণ্ডাদেশ শুনে কাঠগোড়ায় উপস্থিত নুরুল ইসলাম বলেন, তাকে বিনা দোষে সাজা দেয়া হলো।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাবিবুর রহমান বলেন, এ রায়ের বিরুদ্ধে তিনি উচ্চ আদালতে যাবেন।