ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

২০ লক্ষ টাকার গলদা চিংড়ি জব্দ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মে ২০২১  

লক্ষ্মীপুরে ৫০ ডাম গলদা চিংড়ির রেনু জব্দ করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। যার আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। এসময় পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে  রিপন বহদ্দার  ও আকবর হোসেন নামে ২ ব্যক্তিকে আটক করা হয়।
০৮ মে শনিবার সন্ধ্যায় রামগতি উপজেলার সবুজ গ্রাম নামক স্থান থেকে মেঘনা নদীর গলদা চিড়িং পাচারকালে তাদের আটক করা হয়। রাত ৯টার দিকে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে ৭ হাজার জরিমানা করা হয়।
আটককৃতরা হলেন, আলেকজান্ডার এলাকার সালা উদ্দিন বহদ্দারের ছেলে রিপন বহদ্দার ও পৌর ৫নং ওয়ার্ড এলাকার মোঃ হানিফের ছেলে আকবর হোসেন। 
এনএসআই সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে জেলার রামগতি সবুজ গ্রাম থেকে চিংড়ির রেনু পাচারকালে পিকআপ ও সিএনজিতে থাকা ৫০ ডাম গলদা চিড়িং জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২০ লাখ টাকা। এসময় মেঘনা নদীর গলদা চিংড়ি পাচারের অভিযোগে আটক দুই ব্যক্তিকে ২ হাজার ও গাড়ীর মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 
রামগতি উপজেলার সহকারি কমিশনার ভূমি সুচিৎ রঞ্জন দাস বলেন, মেঘনা নদী থেকে দেশের বিভিন্ন স্থানে পাচার হওয়ার সময় পিকআপ ভর্তি ৫০ ডাম চিংড়ি রেনুপোনা জব্দ করা হয়। এসময় আটক করা হয় দুইজনকে। তাদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আর জব্দ করা চিংড়ি পোনা নদীতে অবমুক্ত করা হয়েছে  বলে জানান এ কর্মকর্তা।