ব্রেকিং:
রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে বুদ্ধের শিক্ষা অনুসরণ করা প্রয়োজন ফেনীর একরাম হত্যাকাণ্ড ১ দশক পরও মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৭ আসামী পলাতক মেয়রের সামনেই কাউন্সিলরকে জুতাপেটা করলেন আলোচিত সেই চামেলী আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা রাইসির মৃত্যুতে রাষ্ট্রপতির শোক নোয়াখালীতে মাথাসহ হরিণের ৩০ কেজি মাংস উদ্ধার হাসপাতাল নয় যেন গারদখানা সম্পূর্ণ পুড়ে গেছে রাইসির হেলিকপ্টার, কোনো আরোহী বেঁচে নেই রাইসিকে বহনকারী হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি-ভিডিও প্রকাশ্যে আজ থেকে ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ নোয়াখালীতে শতকোটি টাকার জমি উদ্ধারের পর প্রকৌশলী বদলি লক্ষ্মীপুরে বিজয়ের ব্যাপারে আশাবাদি অধ্যক্ষ মামুনুর রশীদ কাঁচা মরিচের কেজি ছাড়াল ২০০ টাকা এক জালে মিলল ৫৫০০ পিস ইলিশ, ১৭ লাখে বিক্রি ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান
  • বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৩  

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে চার প্রার্থীকে দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এ নির্বাচনে নৌকা, লাঙল, গোলাপ ফুল ও আম প্রতীকে লড়বেন প্রার্থীরা। শুক্রবার (২০ অক্টোবর) সকালে জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদেরকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। 

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থীদেরকে দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এখন থেকে তারা ভোটের জন্য প্রচারণা চালাবেন। ৫ নভেম্বর এ আসনের ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন ভোটার রয়েছেন। এর মধ্য ২ লাখ ৯ হাজার ৯৬ জন পুরুষ এবং ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন নারী ভোটার। 

নির্বাচন কার্যালয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, আওয়ামী লীগ মনোনীত গোলাম ফারুক পিংকুকে নৌকা, জাতীয় পার্টি মনোনীত রাকিব হোসেনকে লাঙল, জাকের পার্টি মনোনীত শামছুল করিম খোকনকে গোলাপ ফুল ও এনপিপির সেলিম মাহমুদকে আম প্রতীক দেওয়া হয়েছে। নৌকার প্রার্থী পিংকু জেলা আওয়ামী লীগের সভাপতি, লাঙলের প্রার্থী রাকিব জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক, গোলাপ ফুলের প্রার্থী খোকন জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য ও আমের প্রার্থী সেলিম এনপিপির প্রেসিডিয়াম সদস্য। 

আওয়ামী লীগের প্রার্থী গোলাম ফারুক পিংকু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে উন্নয়নের মার্কা নৌকা নিয়ে ভোট করার সুযোগ দিয়েছেন। এ আসনের জনগণ আর তৃণমূলের নেতাকর্মীরা আমাকে ভালোবাসেন। আমিও সবসময় তাদের জন্য কাজ করেছি। ইনশাআল্লাহ জনগণের বিপুল ভোটে আমি জয়ী হবো। 

জাতীয় পার্টির প্রার্থী রাকিব হোসেন বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের হাতে গড়া জাতীয় পার্টির জনগণের আস্থার রাজনৈতিক দল। এ দল আমার প্র‍য়াত বাবা সাবেক সংসদ সদস্য মোহাম্মদ উল্যার আদর্শ। বাবা এ আসন থেকে পুনরায় নির্বাচন করতে চেয়েছিলেন। এর আগেই তিনি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। তার স্বপ্ন বাস্তবায়নে লাঙলের প্রার্থী হয়ে নির্বাচনের মাঠে নেমেছি। সুষ্ঠু নির্বাচন হলে ইনশাআল্লাহ আমি বিজয়ী হবো।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল মারা যান। ৪ অক্টোবর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।