ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

১৬০০ জেলে পরিবারে চাল বিতরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

সোনাগাজীতে পৌরসভা ও উপজেলার নয়টি ইউনিয়নে নিবন্ধিত ১ হাজার ৬শ ২৪ জেলে পরিবারের মধ্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলার চর চান্দিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা তূর্য সাহা, চর চান্দিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোশারফ হোসেনসহ স্থানীয় ইউপি সদস্য ও জেলে সম্প্রদায়ের নেতৃত্বস্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলার অন্যান্য সবকটি ইউনিয়ন ও পৌরসভায় চাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা তূর্য সাহা জানান, সোনাগাজী উপজেলায় ১ হাজার ৬শ ২৪জন নিবন্ধিত জেলে পরিবার রয়েছে। নিবন্ধনের বাইরেও আরও কয়েকশ জেলে পরিবার আছে। সেসব পরিবারকেও নিবন্ধনের আওতায় আনার কাজ চলছে। দুই মাস সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ থাকায় সরকারী ভাবে দ্বিতীয় দফায় উপজেলার নয়টি ইউনিয়ন ও পৌরসভার সর্বমোট ১৬শ ২৪জন জেলে পরিবারকে ৩০ কেজি করে চাল প্রদান করা হয়েছে। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও পৌরসভার মেয়র চালগুলো সুষ্ঠ ও সুন্দরভাবে জেলে পরিবারের সদস্যদের হাতে তুলে দিয়েছেন।

হরলাল জল দাস বলেন, একদিকে করোনা সংকট। অন্যদিকে নদীতে মাছ ধরা বন্ধ থাকায় পরিবারের জীবিকা নির্বাহ নিয়ে তারা দুশ্চিনতাই ছিলেন। কিছুদিন পরে হলেও সরকারী ভাবে ৩০ কেজি চাল পেয়ে তারা উপকৃত হয়েছেন।

উপজেলার চর চান্দিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোশারফ হোসেন বলেন, তার ইউনিয়নের ৩৭০টি জেলে পরিবারের সদস্যদের মধ্যে গতকাল সকালে ইউপি কার্যালয়ে ৩০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করেছেন।

জানতে চাইলে জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ থাকায় জেলের জন্য সরকারীভাবে পাওয়া ৪৮ মেট্টিকটন ৭২০ কেজি চাল ইউনিয়ন পর্যায়ের জেলেদের মধ্যে বিতরণের জন্য ইউপি চেয়ারম্যানদেরকে বুঝিয়ে দেওয়া হয়েছে। তারা চালগুলো জেলেদের মধ্যে বিতরণ করেছেন।