ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সেনবাগে রোহিঙ্গাদের পাসফোট গ্রহণ অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২১  

সেনবাগ উপজেলার ৪নং কাদরা ইউনিয়ন পরিষদের নাগরিক জন্মনিবন্ধন ও নাগরিক সনদ নিয়ে রোহিঙ্গা তিন যুবকের পাসফোট গ্রহন ঘটনার মামলায় সেনবাগের ৪নং কাদরা ইউপির ৩নং ওয়ার্ড মেম্বার আবদুল হাকিম (৪৩)কে গ্রেফতার করেছে সেনবাগ থানা পুলিশ। সোমবার দিবাগত মঙ্গলবার গভীর রাতে সেনবাগ থানা পুলিশ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এবং মঙ্গলবার ২ ফেব্রুয়ারি দুপুরে নোয়াখালীর বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে


গ্রেফতারকৃত আবদুল হাকিম কাদরা ইউপির জয়নগর ৩নং ওয়ার্ড মেম্বার এবং ওই গ্রামের মৃত আলী আক্কাসে ছেলে।
জানাগেছে, তিন রোহিঙ্গা যুবক মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ মুছা ও মোহাম্মদ আবদুল আজিজ কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়া শরনার্থী শিবির থেকে সেনবাগে এসে সেনবাগের কাদরা ইউপির জন্ম নিবন্ধন ও নাগরিক সনদপত্র দিয়ে ৬নং ওয়ার্ডের নজরপুর ও নীজসেনবাগ গ্রামের ঠিকানা ব্যবহার করে নোয়াখালী আঞ্চলিক পাসফোট অফিস থেকে ২০১৮ সালের ২৪ ডিসেম্বর পাসফোট বানায়। এরপর ওই তিন রোহিঙ্গা যুবক চট্টগ্রামের আকবর শাহ থানা পুলিশের হাতে গ্রেফতার হলে ঘটনাটি নিয়ে পুরো দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।


এরপর আকবর শাহ থানার এসআই আশাদুল ইসলাম বাদি হয়ে চট্টগ্রামের আকবর শাহ থানায় মামলা নং ৬ তারিখ ৫/৯/২০১৯ দায়ের করে। এরপর ওই মামলা আদালত কর্তৃক জিআর মামলা নং ৩৩২/২০১৯ কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি করা হলে ওই গ্রেফতারী পরোয়ানার ভিত্তিতে সেনবাগ থানা পুলিশ তাকে গ্রেফতার করে নোয়াখালী বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।


ঘটনাটি নিশ্চিত করেছেন থানার কর্মকর্তা ইনচাজর্ (ওসি) আবদুল বাতেন মৃধা ও আকবর শাহ থানার কর্মকর্তা ইনচার্জ(ওসি) জহির হোসেন।