ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘শিশুটিকে ভালো লাগায়’ অপহরণ করেন মাদরাসার বাবুর্চি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২১  

চাঁদপুরে মতলব উত্তরে মাদরাসার দশ বছরের এক শিক্ষার্থীকে অপহরণ করেছিলেন ওই মাদরাসার এক বাবুর্চি। তবে নিছক অপহরণ করে মুক্তিপণ আদায়ের জন্য নয়। শিশুটিকে ভালো লেগেছে, তাই স্নেহ ও ভালোবাসার টানে মাদরাসা ছেড়ে পাড়ি জমালেন নিজ বাড়িতে।

এমন দাবি ছিল অপহরণকারীর। তাছাড়া দুজনের নামে শেষে মিলও ছিল বেশ। শিশুটির নাম সিফাত উল্লাহ আর ওই বাবুর্চির নাম কেফায়েত উল্লাহ। অপহরণের পাঁচদিনের মধ্যে উদ্ধার করা হয় শিশু সিফাত উল্লাহকে। আর এই অপহরণের অভিযোগে গ্রেফতার করা হয় বাবুর্চি কেফায়েত উল্লাহকে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২১ জানুয়ারি মতলব উত্তরের ষাটনল দারুল উলুম কাসেমিয়া ইসলামিয়া এতিমখানা ও মাদরাসার ছাত্র সিফাত উল্লাহকে অপহরণ করে নিয়ে যান একই মাদরাসার বাবুর্চি কেফায়েত উল্লাহ। এ ঘটনার পর শিশুর বাবা আমির হোসেন মতলব উত্তর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপরই থানার এসআই আব্দুল আউয়ালের নেতৃত্বে একদল পুলিশ শিশুটিকে উদ্ধারে অভিযান শুরু করে। 

পরে সোমবার (২৫ জানুয়ারি) কুমিল্লার বরুড়া উপজেলার বিজয়পুরে কেফায়েত উল্লাহর গ্রামের বাড়ি থেকে শিশুটি উদ্ধার করে পুলিশ। এ সময় অপহরণের দায়ে গ্রেফতার করা হয় কেফায়েত উল্লাহকেও।

মতলব উত্তর থানার ওসি নাসিরউদ্দিন মৃধা জানান, ঘটনার শিকার শিশুর বাবার অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযান সফল করে।

এদিকে, মঙ্গলবার দুপুর চাঁদপুরের আদালতে শিশু ও অপহরণকারীকে হাজির করা হয়। এ সময় আদালতের বিচারকের কাছে ঘটনার বর্ণনা দিয়ে অপহরণের কথা স্বীকার করেন কেফায়েত উল্লাহ। পরে আদালতের নির্দেশে শিশুটিকে তার বাবা মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়। একইসঙ্গে অপহরণকারী কেফায়েত উল্লাহকে জেলহাজতে পাঠানো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, কুমিল্লা জেলার বরুড়ার কেফায়েত উল্লাহ নামে এই ব্যক্তি দীর্ঘদিন ধরে মতলব উত্তরের ওই মাদরাসায় বাবুর্চির কাজ করেন। তিনি পরপর দুটি বিয়ে করলেও কোনো স্ত্রী এমনকি সন্তান তার কাছে নেই। তাই মাদরাসায় কাজ করার সময় শিশু সিফাত উল্লাহকে স্নেহ আর ভালোবাসায় জড়িয়ে নেন। একপর্যায়ে শিশুটিকে তার বাড়িতে নিয়ে চলে যান। 

অন্যদিকে অপহরণের শিকার শিশু সিফাত উল্লাহও স্বীকার করেছে, তাকে সন্তানের মতোই আদর স্নেহ করতেন কেফায়েত উল্লাহ। তার সঙ্গে কখনো খারাপ আচরণ করেননি তিনি।