ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

লেবাননে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ আগস্ট ২০২০  

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে সমুদ্রবন্দরের কাছে বোমা তৈরিতে ব্যবহৃত রাসায়নিকের গুদামে বিস্ফোরণ হয় বলে জানিয়েছেন দেশটির নিরাপত্তা বাহিনীর প্রধান।

এ বিস্ফোরণের ঘটনায় অন্তত ৭৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ৪ হাজার মানুষ। আহত অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছেন।

এদিকে এ ঘটনায় বাংলাদেশের কেউ নিহত হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব শ্রম ও দূতালয় প্রধান আবদুল্লাহ আল মামুন। 

তিনি আরো জানান, বিস্ফোরণের সময় বৈরুত বন্দরে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস বিজয় অবস্থান করছিল। এছাড়া বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত হয়েছেন। আহতের মধ্যে ৫ জনকে স্থানীয় একটি হাসপাতালের ভর্তি করা হয়েছে। 

আবদুল্লাহ আল মামুন বলেন, আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা আশঙ্কামুক্ত। এছাড়া বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশিও আহত হয়েছেন। 

এদিকে লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, বন্দরে একটি গুদামে বিস্ফোরণ থেকে ঘটনার সূত্রপাত হতে পারে। তবে প্রকৃত কারণ জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যারা লেবানন সরকারকে পাঁচদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেন জমা দেবেন।