ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বিমানবন্দরেও কঠোর বার্তা দিয়ে গেছেন প্রধানমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৯  

‘চলমান অভিযান নিয়ে দেশের বাইরে যাওয়ার আগে আইনশৃঙ্খলা বাহিনী এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কঠোর বার্তা দিয়ে গেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। অপরাধী যত প্রভাবশালীই হোক, কাউকেই ছাড় না দেয়ার নির্দেশ দিয়ে গেছেন সরকারপ্রধান।’
সোমবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা জানান। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানবন্দরেও কথা বলেছেন। সেখানে আইন প্রয়োগকারী সংস্থা এবং সরকারের বিভিন্ন উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সবার সামনেই তিনি বলেছেন, গডফাদার বা অপরাধী যত বড়ই হোক, যারা মাদক, দুর্নীতি, টেন্ডারবাজি ও চাঁদাবাজি করবে তারা সরকারি দলের হলেও কাউকে ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে যেন কোনো আপস না হয়। 

প্রধানমন্ত্রী বলেছেন, আমি অনুপস্থিত থাকলেও ব্যবস্থা গ্রহণ শুরু করেছি সেটা যেন ধারাবাহিকভাবে চলে। কাজেই এখানে কারো সঙ্গে কোনো আপস অথবা কাউকে ছাড় দেয়ার কোনো প্রশ্নই আসে না, বলেন ওবায়দুল কাদের। 

এ অভিযান জেলা পর্যায়েও শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যারা এসব অনিয়মের সঙ্গে জড়িত তারা আতঙ্কের মধ্যে রয়েছে। দুর্বৃত্তায়ন, দুর্নীতি এবং মাদকের চক্রকে যতদিন পর্যন্ত ভেঙে না দিতে পারি ততদিন পর্যন্ত এ অভিযান চলবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা অপরাধ করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকেই ছাড় দেয়া হবে না। দুর্বৃত্তায়ন, দুর্নীতি এবং মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান কঠোর। 

এ অভিযান শুরু করার পর একজনের নাম সব সময় আসছে। তিনি হলেন যুবলীগ নেতা সম্রাট। এছাড়া আওয়ামী লীগ সহ যেসব পুলিশ কর্মকর্তা এবং ইঞ্জিনিয়ারদের নাম আসছে তাদের বিষয়ে তো কোনো দৃশ্যমান অ্যাকশন হচ্ছেনা- সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে মন্ত্রী বলেন, অভিযান শুরু হলো এখনো এক সপ্তাহ হলো না। এক সপ্তাহের মধ্যে সব করতে হবে? 

অভিযানে যারা গ্রেফতার হয়েছে তারা কি কম অপরাধী- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, সবকিছু যাচাই-বাছাই করে করা হচ্ছে। আমি এটা বলতে পারি যে, কেউ পার পাবে না, কাউকেই ছাড় দেয়া হবে না। কিছু কিছু বিষয় আছে সরকার এবং আইন প্রয়োগকারী সংস্থা সেসব দেখছেন। 

তিনি আরো বলেন, অনেকে তো গা ঢাকা দিয়েছেন। এদের খুঁজে বের করতে হবে। তাদের নজরদারিতে রাখা হয়েছে। যারা নিজেদের আড়াল করে রেখেছেন তাদের খোঁজা হচ্ছে; ছাড় দেয়া হবে না। অপরাধ করে তারা কোথায় যাবে? ধরা পড়বেই। 

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কে কি বলল সেটা বিষয় না। যে অভিযান শুরু হয়েছে সে অভিযান অব্যাহত থাকবে। আগে পরে কেউই অপরাধ করে পার পাবে না।