ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশসহ ৮ দেশে ফেসবুকের করোনা টিকার ফটো ফ্রেম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১  

করোনা টিকা নিতে উদ্বুদ্ধ করতে বাংলাদেশসহ বিশ্বের আটটি দেশের নাগরিকদের ফটো ফ্রেম প্রকাশ করেছে ফেসবুক। সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্বের সর্ববৃহৎ ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

এ তালিকার অন্য দেশগুলো হলো- চিলি, ভারত, ব্রাজিল, ইন্দোনেশিয়া, নাইজেরিয়া, ফিলিপাইন ও ইউক্রেন। বাংলাদেশসহ আটটি দেশে নতুন এ ফটো ফ্রেম প্রকাশ করতে ইউনিসেফের সঙ্গে কাজ করছে ফেসবুক।  

তবে আরো আগেই ১ এপ্রিল প্রথমবারের মতো এ ফটো ফ্রেম প্রকাশ করে। সে সময় যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো দেশগুলোতে এ ফ্রেম প্রকাশ করে ফেসবুক।

ফেসবুক বলছে, গবেষণা অনুযায়ী, যখন স্বাস্থ্য বিষয়ক কোনো সিদ্ধান্ত নিতে হয় তখন মানুষেরা সমাজের প্রচলিত বিষয় থেকে প্রভাবিত হয়। যখন মানুষেরা দেখবে যে, তারা যাদের বিশ্বাস করে বা যাদের ওপর আস্থা রাখে তারা টিকা নিচ্ছেন তখন বাকিরাও টিকা নিতে অনুপ্রাণিত হবে।

এর আগে যুক্তরাষ্ট্রের হিউম্যান অ্যান্ড হেলথ সার্ভিস এবং সেন্টার ফর ডিজিস কন্ট্রোল ও প্রিভেনশনের সহযোগিতায় ফটো ফ্রেমগুলো তৈরি করে ফেসবুক। এসব ফ্রেমে বিভিন্ন বার্তা তুলে ধরা হয়।

একটি ফটো ফ্রেমে বলা হয়েছে, ‘আমি আমার কোভিড-১৯ টিকা নিয়েছি’। আরেকটি ফ্রেমে বলা হয়েছে, ‘চলুন আমরা টিকা নেই’।

এরই মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের সেলিব্রিটিরা এ ফটো ফ্রেম ব্যবহার করা শুরু করেছেন বলে জানিয়েছে ফেসবুক।