ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বর্তমান সরকারের আমলেই তিস্তা চুক্তি: কাদের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

বর্তমান সরকারের আমলেই তিস্তা চুক্তি হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গঙ্গা চুক্তি শেখ হাসিনার আমলে হয়েছে; তিস্তা চুক্তিও হবে। এটার আলোচনায় অগ্রগতি হয়েছে। 
সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ভারতের অভ্যন্তরীণ একটা সমস্যা আছে। যেহেতু এটা পশ্চিমবঙ্গের বিষয়। সেখানে পশ্চিমবঙ্গের সরকার কেন্দ্রীয় সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করে। তাদের মধ্যে ঐক্যের ও বোঝাপড়ার ব্যাপার আছে। এখানে ভারত সরকারের আন্তরিকতার ঘাটতি বা স্বদিচ্ছার কোনো কমতি আছে, এটা ভাবার কিছু নেই।

কিছু পেতে হলে কিছু দিতে হয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা তো এনেছি। সব দিয়ে ফেলেছি, এরকম বিষয় নয়। পাওয়ার বিষয়টিও অনেক বেশি। সীমান্ত সমস্যার সমাধান আমরা করেছি। যারা এ অভিযোগ করে তারা কিন্তু এ সমস্যার সমাধান করতে পারেনি। ৬৮ বছর পরে সীমান্ত চুক্তির বাস্তবায়ন হয়েছে। এটা শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদির সরকারই কার্যকর করতে পেরেছে।

মন্ত্রী বলেন, সমুদ্রসীমার ব্যাপারে ভারত তো আপিল করতে পারতো। কিন্তু তারা আপিল করেনি। সম্পর্কটা ভালো থাকলে অনেক কিছুই পাওয়া যায়। সম্পর্কে বৈরিতা থাকলে কিছুই পাওয়া যায় না। 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের ‘হত্যাকাণ্ড’ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বিষয়টি নিয়ে আইজির সঙ্গে কথা বলেছি। আমি বলেছি, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করতে পারেন। যেটা বুঝি, ভিন্নমতের জন্য একজন মানুষকে মেরে ফেলার কোনো অধিকার নেই। কাজেই এখানে আইন তার নিজস্ব গতিতে চলবে। তদন্ত হচ্ছে, তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, অপরাধীর বিষয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে। ভারত সফরে দেশ বিক্রি করে দেয়া হয়েছে-বিএনপি এমনটাও বলেছে, তাই বলে কি বিএনপিকে মেরে ফেলব? এখানে কারা এটা করেছে তাদের অবশ্যই খুঁজে বের করা হবে।