ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বদলে গেছে সোনাইমুড়ী থানা পুলিশের সেবার ধরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুকের নির্দেশনায় নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেনের নেতৃত্বে বদলে গেছে নোয়াখালীর সকল থানায় পুলিশের সেবার ধরণ।

এরই ধারাবাহিকতায় সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ পুলিশি সেবা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে বেশ কিছু উদ্যোগ নিয়েছেন, তিনি থানার প্রধান ফটকে ইতিপূর্বে জিডি, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট ভিআর, চাকুরির ভিআরসহ যে কোন পুলিশি সেবা গ্রহণ করতে টাকা লাগেনা এমন লেখা সম্বলিত ব্যানার, পেস্টুন ঝুলিয়ে দেন। যার ফলে থানা এরিয়ায় দালাল দৌরাত্ম নেই বললেই চলে। তার এমন পদক্ষেপে আইনগত সেবা নিতে আসা সাধারণ মানুষ উৎফুল্ল, করছেন অনেক প্রশংসাও, তিনি প্রতিদিন ডিউটি’রত অফিসার ও প্রহরীর কাছে খোঁজ নেন কোন মানুষের সাথে খারাপ ব্যবহার করা হয়েছে কিনা। এর ফলে থানায় কর্মরত সব পুলিশের মধ্যে সাধারণ মানুষের প্রতি ভাল ব্যবহার করার মানসিকতা সৃষ্টি হয়েছে।

থানায় সেবা নিতে আসা একাধিক জনসাধারণ জানান, সোনাইমুড়ী থানায় অভিযোগ নিয়ে গেলে ডিউটি অফিসাররা মনোযোগ সহকারে ভুক্তভোগীদের কথা শুনে অভিযোগ লিখে নেন। কোন ধরণের টাকা ছাড়াই অফিসাররা তা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নিয়ে থাকেন।

উপজেলার রথি গ্রামের হতদরিদ্র আমির হোসেন মিয়া জানান, তিনি প্রভাবশালী প্রতিবেশী দ্বারা দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছেন। এই বিষয়ে থানায় অভিযোগ করলে ওসি আব্দুস সামাদ নিজে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেন। তিনি যোগদানের পর থেকে কোন টাকা পয়সা লেনদেন ছাড়াই মানুষ নিরন্তর সেবা পাচ্ছে। এলাকায় মাদক নিয়ন্ত্রন, সন্ত্রাস নির্মুলসহ নানা কাজে ওসি আব্দুস সামাদ তথা সোনাইমুড়ী থানা ব্যাপক প্রশংসিত হচ্ছে।

ওসি আব্দুস সামাদ জানান, ডিআইজি মহাদয়ের নির্দেশনা মতে থানায় এসে মানুষ যাতে সর্বোচ্চ সেবা পায় সে চেষ্টায় করে যাচ্ছি। আগামীতে সেবার মান বৃদ্ধি করার জন্য তিনি সকলে সহযোগিতা কামনা করেন।