ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফেনী পৌরসভা নির্বাচনে সবকেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ`

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২১  

ফেনী পৌরসভা নির্বাচনের দিন সবকটি ওয়ার্ডেই একজন করে ম্যাজিষ্ট্রেট নিয়োজিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন থাকবে। আগামী ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পৌরসভার ১৮টি ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। এখানে ভোটার সংখ্যা ৯১ হাজার ৬৬২। এর মধ্যে পুরুষ ভোটার ৪৭ হাজার ৩০৭ জন ও মহিলা ভোটার ৪৪ হাজার ৩৫৫।

সূত্র জানায়, পৌরসভার ৪৫টি কেন্দ্রের মধ্যে ৮টি কেন্দ্রকে ইতিমধ্যে ‘অধিক গুরুত্বপূর্ণ’ (অধিক ঝুঁকিপূর্ণ) হিসাবে চিহ্নিত করেছে জেলা পুলিশ। বাকি ৩৭টি কেন্দ্রই ‘গুরুত্বপূর্ণ’ (ঝুঁকিপূর্ণ)। নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে একজন এসআইয়ের নেতৃত্বে প্রতি কেন্দ্রে ৭ জন পুলিশ ও ৯ জন আনসার সদস্য
মোতায়েন থাকবে। প্রতিটি ম্যাজিষ্ট্রেটের সাথে থাকবে ৪ জন পুলিশ। নির্বাচনের দিন মাঠে থাকবে পুলিশের ১৫টি মোবাইল টিম, ৮টি স্ট্রাইকিং ফোর্স, জেলা গোয়েন্দা পুলিশের ৭টি টিম ও পুলিশের স্ট্যান্ডবাই টিম। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও মোতায়েন থাকবে ৩ প্লাটুন বিজিবি।

পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী  জানান, জেলা সদরের নির্বাচন হওয়ায় সবগুলো কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্য মোতায়েনসহ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে। জেলার বাইরে থেকেও অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী এনে নিয়োজিত করা হবে।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা মো: নাছির উদ্দিন পাটওয়ারী জানান, নির্বাচনে ভোটকেন্দ্রে ভোটগ্রহণ কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করবেন ৪৫ প্রিসাইডিং অফিসার, ২৪১ সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪৮২ পোলিং অফিসার।

এদিকে নির্বাচন সামনে রেখে আজ বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান। সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । সভায় জেলা প্রশাসক ভোটকেন্দ্রের সার্বিক নিরাপত্তা সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান, সুন্দর পরিবেশে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। কাউকে কোনোরকম অনিয়ম করতে দেওয়া হবে না।