ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্রেম করছেন? প্রেমিককে কখনোই করবেন না এই চার প্রশ্ন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

প্রেম করা কালীন প্রেমিকার মনে হাজার প্রশ্নের উদয় হওয়াটা ভুল কিছু না। কিন্তু কিছু কিছু প্রশ্ন এমন থাকে যা আপনার প্রেমিককে বিব্রত করে। তাই সম্পর্ক সুন্দর ও মধুময় রাখতে চারটি প্রশ্ন কখনোই আপনার প্রেমিক বা স্বামীকে করবেন না।
আসলে প্রত্যেকেরই একটি আলাদা ব্যক্তিসত্তা থাকে। সম্পর্কের ভেতরে থাকলেও সে নিজের মতো করে একটু ‘স্পেস’ বা জায়গা চায়। আর এ বিষয়টি নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই জরুরি। চলুন তবে জেনে নেয়া যাক পুরুষকে করা ঠিক নয় এমন চারটি প্রশ্ন সম্পর্কে-

১. আমি কুৎসিত হয়ে গেলেও ভালোবাসবে?
এ প্রশ্ন করার আসলে কোনো যৌক্তিকতাই নেই। জগতে সবকিছুই আসলে অনিশ্চিত। এ ধরনের কথা তাই অনর্থক। সবকিছুর উত্তর আসলে ভবিষ্যৎই বলে দেবে, প্রকৃতির গর্ভেই আসলে এসবের উত্তর লুকিয়ে থাকে।

২. আমি কি তার চেয়ে বেশি সুন্দর?
কী মনে হয়? এমন ধরনের কথা প্রেমিক বা স্বামীকে বললে নিজেই কি একটু ছোট হয়ে যাচ্ছেন না? সঙ্গীকে এ ধরনের প্রশ্ন করে বিব্রত না করাই ভালো। আপনার সঙ্গী আপনার প্রতি আকর্ষণবোধ করে, এটিই কি যথেষ্ট নয়? এতেই সন্তুষ্ট থাকুন।

৩. কেন আমাকে ফোন দাওনি?
হয়তো কিছুদিন কারো সঙ্গে কথা হলো আপনার, কিছু ভালো সময়ও কাটালেন। এরপর কয়েকদিন বা কয়েক সপ্তাহ সে আর ফোন দিল না। হুট করে তাকে ম্যাসাজ করতে যাবেন না, ‘কেন ফোন দাওনি’ বলে। হয়তো বা সে খুব ব্যস্ত ছিল, এমন কোনো ঝামেলায় পড়ে গিয়েছিল, যে ফোন দিতে পারেনি।

আর যদি তা নাও হয়, তাহলে তো সে আপনাকে এড়িয়ে যাচ্ছে, তাই না? তাই শুধু শুধু তাকে খোঁচাখুঁচি করবেন কেন? প্রয়োজন পড়লে সে নিজেই আসবে, নিজেই যোগাযোগ করবে। তাই প্রয়োজনীয় হয়ে ওঠুন।

৪. তুমি কয়জনের সঙ্গে এভাবে মিশেছ?
মানুষের জীবনে অনেক ঘটনাই ঘটে। তাই অতীত নিয়ে খুব বেশি ঘাঁটাঘাঁটি করতে যাবেন না। তুমি কয়জনের সঙ্গে এভাবে মিশেছ? এ ধরনের প্রশ্ন করা থেকে বিরত থাকুন। আসলে সে আপনার সঙ্গে থাকা অবস্থায় কি করছে, এটাই বেশি গুরুত্বপূর্ণ।