ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পণ্য পরিবহনে পঞ্চগড় থেকে বিশেষ ট্রেন চালু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ মে ২০২০  

করোনা পরিস্থিতির কারণে কৃষিপণ্যসহ অন্যান্য মালামাল পরিবহন সহজ করতে পঞ্চগড় থেকে রেলপথে চালু হলো পণ্যবাহী ট্রেন স্পেশাল পার্সেল এক্সপ্রেস। শনিবার বিকেলে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে ফিটা কেটে ও পতাকা উড়িয়ে এই ট্রেনের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম।

রেলওয়ে সূত্রে জানা যায়, এখন থেকে ব্যবসায়ীরা কৃষিপণ্যসহ বিভিন্ন মালামাল এই স্পেশাল পার্সেল এক্সপ্রেসে পঞ্চগড় থেকে সরাসরি ঢাকায় নিয়ে যেতে পারবেন। এই ট্রেনের ছয়টি বগির মধ্যে পাঁচটিতে মালামাল বহন করা যাবে। প্রতিটি বগিতে ৪৩ মেট্রিক টন করে মালামাল বহন করা যাবে। এই ট্রেনে প্রতি কেজি পণ্য পরিবহনে ৩ টাকা ১২ পয়সা ভাড়া নির্ধারণ করা থাকলেও উদ্বোধনী দিনে ব্যবসায়ীরা টমেটো এবং শুকনো মরিচ বিনা মূল্যে বহনের সুযোগ পেয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত, রেলওয়ের লালমনিরহাট অঞ্চলের ট্রাফিক সুপারিনটেনডেন্ট স্নেহাশীষ দাসগুপ্ত ও স্টেশনমাস্টার মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ৪ মে রংপুর বিভাগের প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্য এলাকার পাশাপাশি পঞ্চগড় থেকেও রেলে পণ্য পরিবহনের তাগিদ দেন। সেই ধারাবাহিকতায় এই এলাকার কৃষক যাতে তাঁদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পান, সে জন্য পঞ্চগড় থেকে এই বিশেষ পণ্যবাহী ট্রেন চালু করা হলো। দেশের কোথাও যেন নিত্যপণ্যের সংকট না হয়, সে জন্য ১ মে থেকে দেশে আরও দুটি পণ্যবাহী ট্রেন চালু করা হয়েছিল। এ সময় মন্ত্রী জেলায় উৎপাদিত টমেটো, তরমুজ, শাকসবজিসহ সব কৃষিপণ্য এই ট্রেনে পরিবহন করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।