ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন।

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

নোয়াখালী সদর উপজেলায় এক ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আদালত দুজনকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন।
রোববার দুপুরে নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ ফারুক এ রায় ঘোষণা করেন। এ ছাড়া দণ্ডবিধির ৪১১ ধারায় দোষী সাব্যস্ত করে উভয় আসামিকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- চরদরবেশ গ্রামের আরিফুর রহমান ওরফে পিয়াস ও মোরশেদ আলী ওরফে সুমন। তারা দুজনই পলাতক রয়েছেন।
আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন মো. বোরহান আহমেদ ও মাহমুদ হাসান। আর আসামিপক্ষে মামলা পরিচালনা করেন হারুনুর রশিদ হাওলাদার ও স্বপন চন্দ্র পাল।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, সদর উপজেলার বাসিন্দা হোসেন (২৮) অন্য ভাইদের সঙ্গে জ্বালানি তেলের ব্যবসা করতেন। ২০১৪ সালের ১৭ এপ্রিল তেল বিক্রির টাকা তোলার জন্য বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় নিহত আরিফের ভাই আমির হোসেন সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরের দিন ১৮ এপ্রিল চরদরবেশ গ্রামে আসামি আশিকুর রহমান ওরফে পিয়াসের বসতঘরের পাশের কচুখেত থেকে মাটি খুঁড়ে নিখোঁজ আরিফের লাশ উদ্ধার করা হয়।
এ ঘটনায় ওই দিনই আরিফের ভাই আমির হোসেন বাদী হয়ে আশিকুর রহমান ও মোরশেদ আলীসহ ছয়জনকে আসামি করে সুধারাম থানায় একটি হত্যা মামলা করেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে রোববার এ রায় ঘোষণা করেন।