ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে প্রতারণা করে অর্থ আত্মসাৎ; ৩ প্রতারক আটক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২১  

নোয়াখালীতে মসজিদ ও মাদরাসার ভবন নির্মানে বৈদিশিক অর্থ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার মাধ্যমে ১ কোটি ১৩ লক্ষ টাকা প্রতারণার দায়ে ৩ জনকে আটক করেছে সিআইডি। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশ সুপার মোঃ বশির আহমেদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ সদস্যকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।  তিনি আরো জানান, শনিবার  দুপুরে তাদের কোর্টে সোপর্দ করে রিমান্ড চাইবে সিআইডি পুলিশ।  

আটককৃতরা হলো- নারায়ণগঞ্জের  আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া প্রকাশ কামাল প্রকাশ ফয়সল (৫১),যশোরের  বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে  হাবিবুর রহমান প্রকাশ দ্বীপু প্রকাশ শরিফুল ইসলাম (২৫) ও নরসিংদী সদর উপজেলার  খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম প্রকাশ জামেলা বেগম (৪০)।

প্রেস ব্রিফিংয়ে সিআইডির পুলিশ সুপার মোঃ বশির আহমেদ  জানান, নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভীবাজার ও জামালপুর জেলার ৬ জন ব্যক্তি থেকে বিভিন্ন ভাবে প্রতারণা করে তারা ধাপে ধাপে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এরপর নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার প্রতারণার শিকা  এক ব্যাক্তি সোনাইমুড়ি থানায় একটি প্রতারণার  মামলা দায়ের করেন মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারুক। এরপর সিআইডির এস আই আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে।

তিনি আরো জানান, তারা একটি সঙ্গবদ্ধ চক্র গঠন করে মানুষদের কৌশলে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের কাউকে সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা বা কাউকে নতুন বিল্ডিং করিয়ে দিবে টাকা হাতিয়ে নেয়। এসময় তাদের কাছ থেকে কৌশলে বিভিন্ন জমি-জমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যায়। এ সব প্রতারণার শিকার মানুষেদেরকে নগদ অর্থ বিনিয়োগ করার জন্য প্রলুব্ধ করে। 

এই মামলার তদন্তকালে নোয়াখালীসহ  ৫ জেলার ৭ জন ব্যক্তি থেকে এইভাবে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা আত্মসাৎ করে। তাদের গ্রেফতারের খবরে প্রতারনার শিকার আরো লোকজন ইতিমধ্যে সিআইডির সঙ্গে যোগাযোগে করছে।