ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ‘এজেন্ডা ২০৩০` এর মাধ্যমে যেসকল লক্ষ্য অর্জন করা হবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

নোয়াখালীতে ‘এজেন্ডা ২০৩০: শিক্ষায় নতুন দিগন্ত’ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) লক্ষ্য অর্জনে সরকারকে চালকের ভূমিকায় রেখে সবার জন্য একীভূত ও সাম্যভিত্তিক মানসম্মত শিক্ষা বাস্তবায়নের দাবি জানান। এছাড়া এসডিজি-৪ অর্জনে বিশেষজ্ঞদের পাশাপাশি তৃণমূল পর্যায়ের শিক্ষা সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে একটি কার্যকর পরিকল্পনা গ্রহণের আহ্বান জানানো হয়।

জেলা শহরের মাইজদীর গ্রিন হল কমিউনিটি সেন্টারে বেসরকারি উন্নয়ন সংস্থা গণসাক্ষরতা অভিযান ও এনআরডিএস যৌথভাবে এ মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক ফেকাল্টি ও শিক্ষা গবেষক ড. জিয়া-উস-সবুর।

এনআরডিএস’র নির্বাহী পরিচালক আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্যানেল আলোচক ছিলেন গণসাক্ষরতা অভিযানের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার আবদু রউফ, নোয়াখালী কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর বেলায়েত হোসেন, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের উপ-পরিচালক বিদ্যুৎ রায় বর্মন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মাহতাব উদ্দিন পাটওয়ারী, জেলা শিক্ষক সমিতির সভাপতি আবুল কাসেম প্রমুখ।

এছাড়াও মতবিনিময় সভায় শিক্ষাবিদ, শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় সরকার প্রতিনিধি, গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন শ্রেণীপেশার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।