ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নরমাল ডেলিভারী সেবা নিশ্চিত করে মানুষের আস্থা অর্জন করতে হবে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

লক্ষ্মীপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ( সার্বক্ষনিক) জরুরী প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর সকালে চরশাহী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন।

স্থানীয় সরকার ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নাজমুল হাসান, ডাঃ হুনায়েদ আহম্মেদ মারুফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান গোলজার মোহাম্মদ।

কর্মশালায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪/৭ নিরাপদ প্রসব নিশ্চিতকরণে বিভিন্ন তথ্যাদি সম্পর্কে অবহিত করা হয়। এছাড়াও জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কেন্দ্রের ব্যবস্থাপনায় তাঁদের ভূমিকা ও গুরুত্বের উপর বিশেষ জোড় দেন।

পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন বলেন, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক নরমাল ডেলিভারী সেবা জোরদার করতে হবে। নরমাল ডেলিভারী সেবা নিশ্চিত করে মানুষের আস্তা অর্জন করতে হবে। সম্মিলিত প্রচেষ্ঠায় সরকারের এই প্রকল্পের সফল বাস্তবায়ন সম্ভব। তিনি বলেন এ ক্ষেত্রে পরিবার পরিকল্পনা বিভাগের অর্জন রয়েছে । তা ধরে রাখতে হবে। তিনি কর্তব্যে অবহেলা করলে সংশ্লিষ্টদের কোন ছাড় দেয়া হবেনা বলে হুঁশিয়ারী উচ্চারন করেন।