ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জিয়া হত্যায় খালেদা জিয়াই লাভবান: তথ্যমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

জিয়াউর রহমান হত্যাকাণ্ডের ফলে খালেদা জিয়াই সবচেয়ে বেশি লাভবান হয়েছেন বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের কারণে খালেদা জিয়া তিনবার শপথ নিতে পেরেছেন। ১০ বছর ক্ষমতায় ছিলেন এবং বিএনপির মতো দলের চেয়ারপার্সন হতে পেরেছেন।

শনিবার রাজধানীর ১৯ ব্ঙ্গবন্ধুর এভিনিউ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্য়ালয়ে ব্ঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ১৬ জুলাই  শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, জিয়াউর রহমান হত্যাকাণ্ডের পর বিচারপতি সাত্তারের নেতৃত্বে বিএনপি ক্ষমতায় ছিল। খালেদা জিয়া ১০ বছর সরকার পরিচালনা করেছেন। আপনারা এই মামলা চালালেন না কেন? এই তথ্যটা বের করলেন না কেন? এই রহস্যটা বের করা দরকার।

মন্ত্রী আরো বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর হাজার হাজার সেনা সদস্যদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। কোনো সেনা সদস্য ছুটিতে বাড়ি গেলে তাকে জোর করে নিয়ে এসে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়েছে।

১৫ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত হত্যাকারীদের বিচার হয়েছে কিন্তু যারা ষড়যন্ত্রের সঙ্গে জড়িত জিয়াউর রহমানসহ অন্যান্যদের বিচার হয়নি। একটি কমিশন গঠন করে এদের বিচার হওয়া দরকার।

ব্ঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি রফিকুল আলমের সভাপতিত্ব উপস্তিত ছিলেন, সাবেক স্বারাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল টুকি, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ প্রমুখ।