ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

চারদিন ভ্যান চালিয়ে সম্মেলনে আওয়ামী লীগ ‘পাগল’ সিদ্দিক মিয়া

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৯  

নেত্রকোনার পূর্বধলা উপজেলা থেকে রাজধানী ঢাকার দূরত্ব প্রায় ১৬০ কিলোমিটার। এতটা পথ নৌকা আকৃতির ভ্যানের প্যাডেল মেরেই এসেছেন ষাটোর্ধ্ব সিদ্দিক মিয়া। জানালেন, আওয়ামী লীগকে ভালোবেসেই এত কষ্ট করে দলটির সম্মেলনে এসেছেন তিনি। 
দুই দিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে শুক্রবার সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশে নেতাকর্মীদের ঢল নেমেছে। দুপুর আড়াইটায় সম্মেলনের গেটে টিএসসি এলাকায় দেখা গেল সিদ্দিক মিয়া ও তার দুই ছেলেকে। 


 
দুই ছেলে আসিক আর সাকিব রিকশা আকৃতির ভ্যানের ভেতর বসে রয়েছে। আর বাইরে দাঁড়িয়ে আছেন সিদ্দিক মিয়া। দুই ছেলের হাতে ছিল দুটি বৈঠা। 

জানতে চাইলে তিনি বলেন, ২০১৩ সালে নিজের কষ্টের ৩১ হাজার টাকা দিয়ে এই ভ্যান তৈরি করেছি। আমি গত সম্মেলনেও এখানে এসেছি। এবারও প্রায় চারদিন ভ্যান চালিয়ে গত ১৫ ডিসেম্বর ঢাকায় পৌঁছায়। বিজয় দিবস ঢাকাতেই পালন করেছি। 


 
সিদ্দিক মিয়া বলেন, আসার সময় সাড়ে ৩ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হয়েছি। সঙ্গে এনেছি চিড়া-মুড়ি। 

তিনি জানান, তার বাড়ি পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের পাইলাঠি গ্রামে। পেশায় কৃষক। তার ৬ ছেলে আর এক মেয়ে রয়েছে। 

সিদ্দিক মিয়া বলেন, আমি বঙ্গবন্ধুর সঙ্গে হাত মিলিয়েছি। কিন্তু সেই স্মৃতির কোনো ছবি নেই। মনে বড় আশা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হাত মেলানোর। আর সেটা স্মৃতি হিসেবে ছবি বাঁধিয়ে রাখব। দীর্ঘশ্বাস নিয়ে তিনি বলেন, জানি না মৃত্যুর আগে সে আশা পূরণ হবে কি না?