ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

চাটখিল স্বাস্থ্য কমপ্লেক্সের সকল সমস্যা সমাধানে বিশেষ উদ্যোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

চাটখিল উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি নানা সমস্যায় জর্জরিত রয়েছে। এছাড়া এখানে কর্মরত চিকিৎসক, নার্স ও কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও রোগীদের হয়রানির অভিযোগ রয়েছে। এতে করে উপজেলাবাসী কাঙ্খিত চিকিৎসা সেবা পাচ্ছে না।

এই সব সমস্যা সমাধানের লক্ষ্যে গত বুধবার সন্ধ্যায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালনা কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। পরিচালনা কমিটির সভাপতি নোয়াখালী–১ আসনের এমপি এইচ এম ইব্রাহিম সভায় সভাপতিত্ব করেন।

সভার শুরুতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খোন্দকার মোস্তাক আহমেদ হাসপাতালে বিরাজমান দীর্ঘদিনের সমস্যা, জনবল সংকট, এ্যাম্বুলেন্স সংকট, এক্সরে মেশিনের সমস্যা, চাহিদা অনুসারে ঔষধ সরবরাহ না থাকাসহ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। কমিটির সদস্যদের কয়েকজন ডাক্তার ও নার্সদের স্বেচ্ছাচারিতা, রোগীদের কাছ থেকে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগ উত্থাপন করেন এবং একটি দালাল চক্র স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীদের সঙ্গে যোগসাজোশ করে রোগীদের কাছ থেকে অর্থ আদায় সহ রোগীদের বেসরকারি হাসপাতালে প্রেরণ করে কমিশন আদায় করে।

সভাপতি এইচ এম ইব্রাহিম সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে জরুরী ভিত্তিতে প্রদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন এবং ডাক্তার ও নার্সদের যথাযথভাবে দায়িত্বশীল হওয়ার জন্য অনুরোধ করেন। ভবিষ্যতে অবৈধভাবে অর্থ আদায় থেকে বিরত থাকার আহ্বান জানান।

তিনি আরো বলেন, ভবিষ্যতে কারো বিরুদ্ধে এইসব অভিযোগ আনা হলে তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি করে দেন। এছাড়া হাসপাতালকে দালালমুক্ত করার জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারকে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

সভায় অন্যান্যের মধ্যে নোয়াখালী জেলার সিভিল সার্জন ডা. মমিনুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা দিদারুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, চাটখিল প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোজি শাহিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুমাইয়া আক্তার, উপজেলা যুবলীগের আহবায়ক বেলায়েত হোসেনসহ কমিটির সকল সদস্যরা উপস্থিত ছিলেন।