ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

চাটখিল আওয়ামী লীগে অনুপ্রবেশকারী রোধে বিশেষ নির্দেশনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

আওয়ামী লী‌গের বিভিন্ন পর্যায়ের কমিটিতে বিত‌র্কিত ও অনুপ্রবেশকারীরা স্থান করে নিতে না পারে সেজন্য তাদের তা‌লিকা ক‌রে‌ছে দল‌টি। এই তালিকা কেন্দ্র থেকে শুরু করে জেলা ও উপজেলা নেতা‌দের কা‌ছে দেয়া হ‌চ্ছে। জাতীয় বিভিন্ন মিডিয়ার খবরে জানা যায়, গত ৩১ অক্টোবর বৃহস্পতিবার দুপু‌রে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমন্ডলির সভা শেষে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তি‌নি ব‌লেন, বিতর্কিত কোনো ব্যক্তি যাতে বি‌ভিন্ন পর্যা‌য়ের সম্মেলনে কমিটিতে স্থান করে নিতে না পারে, সেজন্য আমরা সতর্ক রয়েছি। নেতা-কর্মীদের সেভাবে দিকনির্দেশনা দেয়া আছে।

আর এমন সংবাদে চাটখিলের অনেক নেতা-কর্মীর যায় যায় অবস্থা। চাটখিল তথা নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের গুরুত্ব বহন করে চাটখিল উপজেলার নেতা-কর্মীদের রাজনীতি। কারণ, চাটখিল উপজেলাতে আওয়ামী লীগের বর্তমান সংসদ এইচ এম ইব্রাহিম ও মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ জাহাঙ্গীর আলমের বাড়ি। দুই নেতাকে কেন্দ্র করে চাটখিল উপজেলায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের দুটি গ্রুপের জন্ম হয়েছে। দু্টি গ্রুপের যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা নিজের দলকে ভারি করে দলের সিনিয়র নেতা-কর্মীদের দেখানোর জন্য যে যেভাবে পেরেছে কর্মী বন্ধব করেছে দলকে। কিন্তু আসল কথা হলো, এই চাটখিল উপজেলাতে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকার চাইতে বিএনপির ধানের শীষের লোকজন বেশি। আওয়ামী লীগের চাটখিল উপজেলা নিয়ে বিশেষভাবে খবর নিয়ে দেখা যায়, দুগ্রুপের বিশাল একটা অংশ অন্যদলে থেকে আসা। অনেকে বিভিন্ন অপরাধের সাথে জড়িত শুধুমাত্র দলকে কাজে লাগিয়ে নিজের স্বার্থ হাসিল করছে। এদিকে আওয়ামী লীগ দলীয় অনেক নেতাকে বিভিন্ন সময়ে জাসদের রাজনীতির সাথে দেখা গেলেও এখন আওয়ামী লীগে এসে গোঁফ তেল লাগিয়ে বসে আছে কখন আসবে সুযোগ নেতার মাথায় কাঠাল ভাঙ্গার। এছাড়া আওয়ামী লীগে নেতারা বেশির ভাগই বিদেশ ফেরত, মামলার আসামী, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করা। এরা আওয়ামী লীগের রাজনীতি কখনো করে নাই, সামনেও করবে বলে মনে হয় না। আগামী ২২ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগ ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে দলকে গুচিয়ে অনুপ্রবেশকারীদের ব্যাপারে ব্যবস্থা নিবেন এটাই প্রত্যাশা সংশ্লিষ্ট রাজনীতিক মহলের।

দলে অনুপ্রবেশকারীদের সম্পর্কে জানতে চাইলে চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ জাহাঙ্গীর কবির জানান, আমাদের বর্তমান কমিটিতে কোন অনুপ্রবেশকারী নেই। তবে মিছিল-মিটিংয়ে কিছু অনুপ্রবেশকারী ভেড়াতে চেষ্টা করে। যারা আগামীতে কমিটিতে অন্তর্ভূক্ত হতে চাচ্ছে। আগামী দু’তিন মাসের মধ্যে উপজেলার বিভিন্ন কমিটিগুলো হতে যাচ্ছে তবে কোনভাবেই আমরা কমিটিতে অনুপ্রবেশকারীদের স্থান দিব না।