ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

দাগনভূঞা পৌরসভা নির্বাচনে ৮নং ওর্য়াড়ে গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল নয়টার দিকে ককটেল বিস্ফোরণে ৩জন আহত হয়েছে এদের মধ্যে একজন পুলিশের সদস্য মাখম বড়ুয়া অপর আনসার সদস্য ওমর ফারুক ও আরিফ হোসেন। এছাড়াও সতন্ত্র কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের  মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে।।খবর পেয়ে ব্যাব,পুলিশ,বিজিবি,ডিবি এসে পরিস্হিতি নিয়ন্ত্রনে আনে।
জানা যায়, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা  ১৮৭৫ জন। রাতে কাউন্সিলর প্রার্থী রুবেল সমর্থকরা প্রতিপক্ষেরর বাড়ীতে হামলা করে েএবং বোমাফাটিয়ে আংক সৃস্টি করে বলে এলাকাবাসী অভিযোগ করেন। টেবিল ল্যাম্প মার্কা কাউন্সিরর প্রার্থী কামরুল হাসান ক্লাইভ অভিযোগ করেন
 সরকার দলীয় সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে মারধর করে বাড়ীঘরে আটক রাখার অভিযোগ করেন। তারা বলেন রাতে বহিরাগত সন্ত্রীরা বাড়ীঘরে হামলা করে বোমা বিস্পারন করে আতংক সৃস্টি করে। একই অভিযোগ করেন অপর প্রার্থী জিয়াউল হক জিয়া।

দাগনভূঞা পৌরসভায় ২৫ হাজার ৭২ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫শ ৬৬ জন ও নারী ভোটার ১২ হাজার ৫শ ৬ জন।
নির্বাচনে ১৩টি কেন্দ্রে ১৩ জন প্রিজাইডিং অফিসার ও ৭৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করেন। প্রতিকেন্দ্রে দুই জন করে মোট ১৪৬ জন পোলিং অফিসার রয়েছেন।  

প্রিসাইডিং অফিসার গোলাম কিবরিয়া জানান,
সকাল থেকে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ইভিএম মেশিনে ভোট গ্রহনে একটু সময় বেশি লাগছে। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।

সহকারী পুলিশ সুপার  দাগনভূঞা (সার্কেল) সাইফুল ইসলাম জানান, বাহির থেকে দুর্বওরা দু -একটি ককটেল বিস্ফোরণ  ঘটিয়ে আতং সৃস্টি করছে। বর্তমানে পরিস্হিতি স্বাভাবিক রয়েছে।

প্রতিটি ভোট কক্ষে ১টি করে ৭৩টি ইভিএম মেশিন থাকবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ১টি করে মোট ১৩টি অতিরিক্ত ইভিএম মেশিন থাকবে।
মাঠে রয়েছে আওয়ামীলীগ সমর্থিত মেয়রপ্রার্থী ওমর ফারুক খান, বিএনপি সমর্থিত প্রার্থী কাজী সাইফুল রহমান স্বপন, জাতীয় পার্টির বিনোদ বিহারী ভৌমিক ও স্বতন্ত্র প্রার্থী তারেক আজিজ খানসহ ৪ মেয়র প্রার্থী। ইতিমধ্যে ৩নারি ও ৪পুরুষ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

৫টি ওয়ার্ডে ১৪ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।