ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কুমিল্লায় রেস্ট্রুরেন্টের চাকরি ছাড়ায় শেফের উপর জীবনঘাতী হামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ মে ২০২১  

কুমিল্লা নগরীর নিউ মার্কেটের বিপরীতে কুমিল্লা সিটি মার্কেটের দোতালায় স্প্যানিশ ডিজাইনের রেস্তোরাঁ El Clasico. প্রতিষ্ঠার শুরু থেকে এই রেস্ট্রুরেন্টে শেফ হিসেবে কাজ করতেন মোঃ ইমাম হোসেন ইমন। তার চমৎকার হাতের রান্নায় অল্প সময়ের মধ্যে ব্যাপাক জনপ্রিয় রেস্তোরাঁয় পরিণত হয় এল ক্লাসিকো। এত বেশি জনপ্রিয় হয় যে, নগরীর ঝাউতলায় এল ক্লাসিকো ২ নামে নতুন  আরেকটি শাখা খুলে কর্তৃপক্ষ।

বিগত রমজানের মাস খানেক আগে এল ক্লাসিকোর শেফ মোঃ ইমাম হোসেন ইমন মালিকদের জানিয়ে দেন তিনি চাকরি ছেড়ে দিবেন। ২ মাসের নোটিশ শেষে গতকাল ২৮ মে, রাত ১০টায় রেস্ট্রুরেন্ট বন্ধ হবার পর বিদায় নিতে যান তিনি। তখনি পূর্ব থেকে জোট বেঁধে থাকা মালিকপক্ষ তাদের কিছু সাঙ্গোপাঙ্গো মিলে হামলা করে তার ওপর।

এল ক্লাসিকোর কিচেনের ধারালো ছুরি, মাংস কাটার চাপাতি ইত্যাদি নিয়ে চড়াও হয় শেফ ইমনের উপর। তার গলা চেপে শ্বাসরোধ করার চেষ্টা করা হয়। এক পর্যায়ে দোতালা থেকে নিচে ফেলে দেবার চেষ্টা করা হয় তাকে। এই হামলায় নেতৃত্ব দেয় El Clasico রেস্তোরাঁর ৪ জন মালিক-- নাহিদ রানা (২৯), সাকিব ইসলাম (২৮), আলামিন (২৫) ও রাব্বী ইসলাম (২৯)।

হামলার সময় তারা বারবার শেফ ইমনকে বলছিলো, "কেন চাকরি ছাড়বি? নিজের স্বাধীন ব্যবসা করবি? এই কুমিল্লায় আমাদের চাকরি ছেড়ে নিজে স্বাধীন হবি--এত বড় সাহস কিভাবে হল তোর? যতদিন বাঁচবি আমাদের নিচেই কাজ করতে হবে তোকে, নয়তো মেরে ফেলবো"!!

এমন সময় রাস্তা থেকে কেউ ৯৯৯ এ কল দিলে কান্দিরপাড় পুলিশ ফাঁড়ি থেকে পুলিশ এসে শেফ ইমনকে উদ্ধার করে কোতোয়ালি থানায় নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে কুমিল্লা সদর হাসপাতালে তার মেডিকেল চেকাপ হয়।

অন্যদিকে শেফ ইমন নগরীর দুধবাজার সংলগ্ন হিলটন টাওয়ারে একটি 'হোম কিচেন ডেলিভারি' অফিস শুরু করেছিলো। কোতোয়ালি থানায় ইমন যখন অবস্থান করছিলেন তখন এল ক্লাসিকোর মালিক পক্ষের নেতৃত্বে একদল অজ্ঞাতনামা ব্যক্তি সেই ফুড ডেলিভারি অফিসে হামলা করে ভাংচুর চালায়।

একটা স্বাধীন দেশে কোন কর্মক্ষেত্রের চাকরি ছাড়ায় সেই মালিকপক্ষ এভাবে তার স্বাধীন হতে যাওয়া কর্মচারীকে হামলা করেছে! এই সংবাদে হতবাক নগরবাসী। ইতোমধ্যে "বয়কট এল ক্লাসিকো" নামে একটি মুভমেন্ট শুরু হয়েছে  সোশাল মিডিয়ায়। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলা ও জীবনের ওপর আক্রমণের অভিযোগে El Clasico রেস্তোরাঁর ৪ জন মালিকসহ অজ্ঞাত ১০-১২ জনের নামে অভিযোগপত্র জারি হয়েছে