ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ মে ২০২০  

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সোনাদিয়া ও বুড়িরচর ইউনিয়নে কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় বজ্রপাতে শিশুসহ চারজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মে) দুপুরে কালবৈশাখী ঝড়ে ওসব গ্রামের অন্তত শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়।

বজ্রপাতে আহতরা হলেন- সোনাদিয়া ইউনিয়নের কেঞ্জাখালী গ্রামের জামাল উদ্দিনের মেয়ে প্রিয়া বেগম, একই এলাকার জামাল উদ্দিনের ছেলে ফাহাদ উদ্দিন, জামাল উদ্দিন ও আব্দুল মন্নান। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, কালবৈশাখী ঝড়ের আঘাতে সোনাদিয়া ও বুড়িরচড় ইউনিয়নের শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। পাশাপাশি কয়েকটি ঘরের চাল উড়ে যায়। এ সময় বজ্রপাতে চারজন আহত হন।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বলেন, কালবৈশাখী ঝড়ে সোনাদিয়া ও বুড়িরচরের কয়েকটি গ্রামের শতাধিক ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করতে বলা হয়েছে স্থানীয় জনপ্রতিনিধিদের। পরবর্তীতে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে ক্ষতিগ্রস্তদের।