ব্রেকিং:
ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

কোটা আন্দোলনে গুলিতে নিহত ফেনীর কাউছারের দাফন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪  

একটি গুলি সারাজীবনের কান্না একটি পরিবারের। গত শুক্রবার কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষের সময় পুলিশের গুলিতে নিহত হয় ফেনীর পরশুরাম উপজেলার ইকরাম হোসেন  কাউছার।  

 জানাযায়, গত শুক্রবার জুমআর নামাজের পর আন্দোলনের সময় কবি নজরুল কলেজ সংলগ্ন লক্ষি বাজারে গুলিবিদ্ধ  হয় কাউছার। পরে তার সহ-পাঠিরা তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেলে  নিয়ে গেলে, সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এদিকে ছেলের গুলিবিদ্ধ হওয়ার খবর শুনে শুক্রবার রাতেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন তার মা-বাবা। পরদিন ময়নাতদন্ত শেষে তার লাশ নিয়ে আসলে রাত ৯ টায় তার নিজ এলাকায় দাফন সম্পন্ন হয়। ফেনীর পরশুরাম উপজেলার স্কুল শিক্ষক আনোয়ার  হোসেনের ছেলে ইকরাম হোসেন কাউছার ঢাকা কবি নজরুল কলেজের মাষ্টার্সে অধ্যায়নরত। 

ছেলের মৃত্যুতে বারবার মূর্ছা যাচ্ছেন তার মা রুমি আক্তার, শোকে কাতর তার বাবা স্কুল শিক্ষক আনোয়ার হোসেন। কাউছারের  মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। ছেলেকে হারিয়ে শোকে কাতর আনোয়ার হোসেন  সকালের সময়'কে বলেন,অনেক কষ্ট করে ছেলে লেখাপড়া করছিল,অনেক স্বপ্ন দেখেছি তাকে নিয়ে।  লেখাপড়া শেষে দরিদ্র সংসারে হাল ধরবে। একটি গুলিতে সব স্বপ্ন শেষ হয়ে গেল,তিনি ছেলে হত্যার বিচার দাবি করেন।

নিহত কাউছারের গ্রামের বাড়ি ফেনী জেলার পরশুরাম উপজেলার রাজস পুরে। দুই ভাই এক বোনের মধ্যে সবার বড় কাউছার।

কাউছারের ছোট ভাই ওমর ফারুক  জানান,আমার ভাই খুব মেধাবী ছিলেন,এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ পেয়েছে।এছাড়াও সে ঢাকা কবি নজরুল কলেজ থেকে অর্থনীতিতে অনার্স ১ম ক্লাস পেয়েছে,বর্তমানে সে একই কলেজে মাস্টার্সে অধ্যায়নরত ছিলেন।