ব্রেকিং:
আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর রমজানে লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শিল্প-পণ্য মেলা বন্ধ চেয়ে ডিসিকে ব্যবসায়ীদের চিঠি ‘বউ-শাশুড়ি বইঘর’ গড়তে ২০০ বই নিয়ে শ্বশুরবাড়িতে নববধূ পুলিশের দুই মামলায় জামিন পেলেন লক্ষ্মীপুর বিএনপির সদস্য সচিব শখের মোটরসাইকেলেই প্রাণ গেল কলেজছাত্র মাহিনের সেনবাগে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের শপথ বুধবার এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে ৩ যুবকের ২ বছর করে কারাদণ্ড ‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ বিনা টিকিটে ভ্রমণ, ট্রেনের ভাড়া পরিশোধ করলেন প্রবাসী
  • মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২০ ১৪৩০

  • || ২২ শা'বান ১৪৪৫

চাঁদপুর জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সভা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চাঁদপুরের ৫টি আসনে নৌকার প্রার্থীদের বিজয় করার লক্ষ্যে, মহান বিজয় দিবস, বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৯ ডিসেম্বর শনিবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

এ সময় তিনি বলেন, নৌকা স্বাধীনতার প্রতীক, বিজয়ের প্রতীক, মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক, বাঙালি জাতি স্বত্তার প্রতীক, বঙ্গবন্ধুর প্রতীক, শেখ হাসিনার প্রতীক। নৌকার বিজয়কে সুনিশ্চিত করার জন্য সকলে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

অথচ স্বাধীনতাবিরোধী চক্র আজো দেশবিরোধী অপেচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা নানামুখী চক্রান্ত করে যাচ্ছে। দেশবিরোধী এই চক্রান্ত মোকাবেলায় আমাদের ঐক্যবদ্ধ থাকার কোন বিকল্প নেই। স্বাধীনতা বিরোধী যারা মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিন খেলে তাদের বিরুদ্ধে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। অনেক মূল্য দিয়ে কেনা আমাদের স্বাধীনতা।

তিনি আরও বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। বাংলার মানুষ আজকে ঐক্যবদ্ধ। আজকে দেশ তারই নেতৃত্বে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আমরা রাজনীতি করি দেশের উন্নয়নের জন্য। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। আওয়ামী লীগের নেতৃত্ব এদেশের সব মানুষের উন্নয়ন হবে। ত্যাগেই আনন্দ ভোগে আনন্দ নেই। আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনা আমাদের নেতা আমরা সবাই কর্মী। যে পরাশক্তি বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, সেই পরাশক্তি আবার দেশকে পিছিয়ে নিতে ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, সাংগঠনিক নিয়ম মেনে সকলকে চলতে হবে। রাজনীতিতে শিষ্টাচার না থাকলে দল সুসংগঠিত হবে না। কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের দিক নির্দেশনায় জেলা আওয়ামীলীগ সাংগঠনিক কাজ গুলো করা হচ্ছে।

তিনি বলেন, নৌকা ভাষার অধিকার দিয়েছে। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে। নৌকা দারিদ্র্যমুক্ত করে যাচ্ছে। নৌকা মানুষের ভাগ্য পরিবর্তন করে দিচ্ছে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে, যখন নৌকা মার্কায় আমরা ভোট পেয়েছি। কাজেই এ নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য আমাদের উন্নয়নের কথাগুলো আপনারা প্রতিটি গ্রামে, প্রতি ঘরে ঘরে, প্রতি পরিবারের কাছে পৌঁছে দেবেন। কারণ মানুষকে বলতে হবে। মানুষ সুখ পেলে কিন্তু দুঃখের দিনের কথা ভুলে যায়।

কিন্তু এ সুখটা পেল কিভাবে, সেটা আপনাদের মনে করিয়ে দিতে হবে। আপনাদের বলতে হবে, একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় এলে তাদের ভাগ্যের পরিবর্তন হয় এবং পরিবর্তন হবে। জাতির পিতা এ দেশের মানুষের জন্য আজীবন কাজ করেছেন, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। তার আদর্শে গড়ে ওঠে নেতাকর্মীদেরও দেশের কল্যাণে কাজ করতে হবে।

সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, আব্দুর রশিদ সরদার, সন্তোষ কুমার দাস, আব্দুর রব ভুইয়া, মনজুরুল আলম মঞ্জু, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহির হোসেন পাটওয়ারী, দপ্তর সম্পাদক শাহ আলম, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার,

শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাসের বাচ্চু পাটোয়ারী, তথ্য ও গবেষণা সম্পাদক বিনয় ভূষণ মজুমদার, কোষাধক্ষ্য আহসান হাবীব অরুন, উপদেষ্টা মধু পোদ্দার, সদস্য অ্যাড. বদিউজ্জাম কিরণ, আবু সাহেদ সরকার, অ্যাড জসিম উদ্দিন মিঠু, শরীফ পাটওয়ারী প্রমুখ।