ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সুবর্ণচরে রাতের আঁধারে শতাধিক গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

নোয়াখালীর সুবর্ণচরের চরওয়াপদা ইউনিয়নের চরবৈশাখী আদর্শ সমাজে রাতের আঁধারে শতাধিক ফসলি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার দিবাগত রাতে এঘটনা ঘটেছে। পুর্ব শত্রুতার জেরে এমন ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত আলা উদ্দিন এবং এলাকাবাসি।

সকালে শনিবার (২২ জুন) সরে জমিনে গিয়ে জানা যায়, উপজেলার চর বৈশাখী গ্রামের আদর্শ সমাজে মৃত আব্দুল মান্নানের বড় ছেলে সেলিম উদ্দিন ও সেজো ছেলে আলা উদ্দিনের সাথে জমি সংসক্রান্ত বিরোধ চলে আসছিলো। এঘটনায় আদালতে মামলা রয়েছে বলে জানান ভুক্তভোগী আলা উদ্দিন।

ক্ষতিগ্রস্ত কৃষক আলা উদ্দিন বলেন, ঘটনার দিন শনিবার দিবাগত রাতে সারারাত বৃষ্টি থাকায় রাতের কোন এ সময় তার বাড়ির ফলন্ত পেঁপে গাছ, কলা গাছ, বাদাম গাছ, বেলজিয়াম ও ইউক্যালিপটাসসহ শতাধিক ছোট-বড় ফলজ ও কাঠ গাছ কেটে পেলেছে দুর্বিৃত্তরা। তবে তিনি তার ভাই সেলিমকে ঘটনার জন্য দায়ী করছেন। কেটে পেলা গাছের ক্ষতি প্রায় ২ লক্ষ টাকা বলে দাবী করেন আলা উদ্দিন।

ঘটনার পর থেকে সেলিম ঘা ঢাকা দিয়েছেন বলেও জানান আলাউদ্দিন।

তার ভাই সাথে সেলিম ছাড়া সামজের কারো সাথে বিরোধ নেই বলে দাবি করছে এলাকাবাসি।

স্থানীয় আনসার আলী এবং সোহাগ জানান, এমন ন্যাক্কারজনক ঘটনা যারাই করুন সুষ্ঠ তদন্তের মাধ্যেমে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি করেন স্খানীয় প্রতিবেশীরা।

ঘটনার বিষয়ে অভিযুক্ত সেলিমের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে তাকে না পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্বব হয়নি

এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য হাবিব উল্যাহ বাহার পলাশ বলেন, এটি ন্যাক্কার জনক ঘটনা শত্রুতা মানুষের সাথে হয় গাছের সাথে নয়। যারাই এ ঘটনা করেছে সেটি দুঃখ জনক। আমি নিজেও ঘটনাস্থলে গিয়ে অবাক হয়েছি। দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন বিরোধ ধরে বিরোধ চলে আসছিলো, সেলিম ও আলা উদ্দিনকে আসতে বলেছি এঘনায় উভয় পক্ষ সম্মতি থাকলে তিনি সামাধানের চেষ্টা করবেন। নতুবা আলা উদ্দিনকে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ কাউছার আলম ভূঁইয়া বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি অভিযোগ পেলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।