ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

নতুন ঘর পেলেন ৫ সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে থাকা পান্না বেগম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

৫ সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে খেয়ে না খেয়ে দিন পার করা পান্না বেগমের মুখে হাসি ফুটেছে। শুক্রবার (২১ জুন) দুপুরে তার হাতে নতুন ঘরের চাবি তুলে দিয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান। 

জানা যায়, গত ৩১ মে নিউজ পোর্টাল ঢাকা পোস্টে ‘৫ সন্তানকে নিয়ে ঝুপড়ি ঘরে খেয়ে না খেয়ে দিন কাটছে পান্না বেগমের’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুর রহমানের নজরে এলে তিনি ঘর নির্মাণের দায়িত্ব নেন। শুক্রবার দুপুরে নতুন ঘরের চাবি পান্না বেগমের হাতে তুলে দেন তিনি। 

পান্না বেগম ঢাকা পোস্টকে বলেন, ৫ সন্তান নিয়ে খুব কষ্টে দিন কাটাতাম। বৃষ্টিতে সারারাত জেগে থাকতাম। আমার দুঃখের কথা বলে শেষ করা যাবে না। ইউএনও স্যার আমাকে নতুন ঘরের চাবি দিয়েছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক খুশি। নামাজ পড়ে ইউএনও স্যারসহ সবার জন্য দোয়া করুম।

পান্না বেগমের একমাত্র ছেলে আবদুল্লাহ ঢাকা পোস্টকে বলেন, নতুন ঘর হওয়ায় এখন পড়তে অসুবিধা হবে না। নিয়মিত স্কুলে যেতে পারব। সরকারকে ধন্যবাদ জানাই। 

সন্তানদের নিয়ে এই ভাঙা ঘরে থাকতেন পান্না বেগম

ছয়ানী ইউনিয়নের চেয়ারম্যান মো. ওহিদুজ্জামান ওহিদ ঢাকা পোস্টকে বলেন, পান্না বেগমের স্বামী মানসিকভাবে অসুস্থ তাই তিনিই ৫ সন্তান নিয়ে কষ্টে দিনাতিপাত করেন। আর কষ্ট করতে হবে না পান্না বেগমের। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন শিখা সংসদের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার এই ঘরটি নির্মাণ করেছেন। আজকে এই ঘরের চাবি হস্তান্তর হলো। 

বেগমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ঢাকা পোস্টের নিউজটা দেখে আমি স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন শিখা সংসদের সহযোগিতা নেই। ইউপি চেয়ারম্যান মো. ওহিদুজ্জামানও আমাকে সহযোগিতা করেছেন। অসুস্থ স্বামী ও ৫ সন্তান নিয়ে বাস করা পান্না বেগমের পাশে থাকতে পেরে ভালো লাগছে। এখন তিনি বিবাহযোগ্য মেয়ের বিয়ে দিতে পারবে অন্য সন্তানেরা ঠিকভাবে পড়াশোনা করতে পারবে। পান্না বেগমের যেকোনো অসুবিধায় উপজেলা প্রশাসন আছে। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকার গৃহহীন ভূমিহীন মুক্ত করছে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় শিখা সংসদের উপদেষ্টা মিজানুর রহমান মানিক, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সবুজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।