ব্রেকিং:
নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান নোয়াখালীর সুবর্ণচরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন নোয়াখালীর চাটখিলে চেম্বারে রোগীকে ধর্ষণের অভিযোগ কাদের মির্জার প্রার্থীর পোলিং এজেন্ট হয়ে পদ হারাল ছাত্রদল নেতা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে হেলথ প্রোভাইডার মসজিদ থেকে জুতা চুরি করায় প্রবাসীকে ফেরত পাঠাচ্ছে কুয়েত! ভদ্র স্বভাবের বিগ বসের অপর নাম ‘শিক্ষিত গরু’, দাম ৫ লাখ রাজার পছন্দের খাবার আপেল-মাল্টা-পেয়ারা, ওজন ১১ মণ
  • শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

নির্বাচিত হয়েই ছুটলেন প্রতিদ্বন্দ্বীর বাড়ি, খাওয়ালেন মিষ্টি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ মে ২০২৪  

উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. ইমতিয়াজ আরাফাত। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় রামগঞ্জ পৌরসভার দেওয়ান বাড়িতে গিয়ে ইমতিয়াজ তার প্রতিদ্বন্দ্বী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুকে মিষ্টি খাওয়ান। একই সঙ্গে তারা একে অপরের গলায় ফুলের মালা পরিয়ে বিজয় উদযাপন করেন।

এসময় ইমতিয়াজ উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনায় বাচ্চুর সহযোগিতা কামনা করেন। ইমতিয়াজ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহানের ছেলে ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক।

এর আগে ২১ মে রামগঞ্জ উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আনারস প্রতীকে ইমতিয়াজ ও মোটরসাইকেল প্রতীকে দেওয়ান বাচ্চু প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা ছাড়াও আরও দুইজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদেরমধ্যে দেওয়ান বাচ্চুর পক্ষে প্রথম থেকেই লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খান কাজ করছেন। এক প্রার্থী দিতে অন্যদেরকে নিয়ে সমঝোতা বৈঠক করেন। জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের মোবাইফোন-হোয়াটসঅ্যাপে কল করে ভোট চেয়েছেন। টিআর ও কাবিখা প্রকল্পে লোভ দেখানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে। এসব বিষয়ে একাধিক লিখিত অভিযোগের ভিত্তিতে প্রথমে রিটনার্নিং কর্মকর্তা এমপি আনোয়ার খানকে নির্বাচনী প্রচারণায় অংশ না নিতে অনুরোধ জানিয়ে চিঠি দেন। এরপরও তিনি প্রচারণায় অংশ নেন।

অবশেষে নির্বাচনের দিন ৪৪ হাজার ৮ ভোট পেয়ে বেসরকারিভাবে ইমতিয়াজ আরাফাত চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেওয়ান বাচ্চু পেয়েছেন ২৬ হাজার ৬০৯ ভোট।

নবনির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত বলেন, আমার বাবার সততা আর একনিষ্ঠতা ও রামগঞ্জবাসীর ভালোবাসার কারণেই এ বিজয় হয়েছে। আমি সবার কাছে কৃতজ্ঞ। রামগঞ্জকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে সর্বোচ্চ কাজ করবো। উন্নয়নের মাধ্যমে রামগঞ্জবাসীর ঋণ পরিশোধের চেষ্টা করবো ।

তবে নির্বাচন নিয়ে কোনো কথা বলতে রাজি হননি দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু।