ব্রেকিং:
নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান নোয়াখালীর সুবর্ণচরের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন নোয়াখালীর চাটখিলে চেম্বারে রোগীকে ধর্ষণের অভিযোগ কাদের মির্জার প্রার্থীর পোলিং এজেন্ট হয়ে পদ হারাল ছাত্রদল নেতা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে হেলথ প্রোভাইডার মসজিদ থেকে জুতা চুরি করায় প্রবাসীকে ফেরত পাঠাচ্ছে কুয়েত! ভদ্র স্বভাবের বিগ বসের অপর নাম ‘শিক্ষিত গরু’, দাম ৫ লাখ রাজার পছন্দের খাবার আপেল-মাল্টা-পেয়ারা, ওজন ১১ মণ
  • শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

৩টি লাশ নিতে আসেনি পরিবার, শেষ ঠিকানা শ্মশানে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ মে ২০২৪  

বন্দুকযুদ্ধে নিহত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্যের মরদেহ ময়নাতদন্ত শেষে বান্দরবান পৌরসভা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কেউ লাশ নিতে না আসায় সোমবার (২০ মে) দুপুরে মরদেহ তিনটি বান্দরবান পৌরসভা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে পুলিশ। পরে পৌরসভার উদ্যোগে বান্দরবানের মিলনছড়ির লাইমিপাড়ায় এলাকার খ্রিষ্টীয় কেন্দ্রীয় শ্মশানে মরদেহগুলোর সৎকার সম্পন্ন করা হয়।

বান্দরবান পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম জানান, যেকোনো বেওয়ারিস মরদেহ বান্দরবানে পৌরসভার মাধ্যমে সৎকার ও দাফন সম্পন্ন হয়। এই তিনজনের মরদেহগুলো নিতে পরিবারের পক্ষ থেকে কেউ না আসায় পৌরসভার ব্যবস্থাপনায় লাইমিপাড়ায় শ্মশানে সৎকার সম্পন্ন করেছে পৌরসভা।

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যমতে, মরদেহগুলো পার্বত্য এলাকার বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিনজন সদস্যের। তারা বান্দরবানের রুমা উপজেলার বাসিন্দা এডি থাং বম (২৪), রুয়াল সাং নুয়াম বম (২৩) ও রুয়াল মিন লিয়াম বম (২০)।

প্রসঙ্গত, গত ১৯ মে দুপুরে বান্দরবান জেলার রোয়াংছড়ি রৌনিন পাড়ার দেবাছড়া ও রুমার পাইক্ষ্যং পাড়ার সীমান্তবর্তী এলাকার গভীর অরণ্যে পার্বত্য এলাকার সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানার সংবাদ পেয়ে সেখানে অভিযান চালায় যৌথবাহিনীর সদস্যরা। এ সময় কেএনএফ সন্ত্রাসীরা যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়লে যৌথবাহিনীর সদস্যরাও পাল্টা গুলি করে। এতে কেএনএফের তিন সদস্য নিহত হন। পরে ঘটনাস্থল থেকে তিনটি দেশি বন্দুক, কার্তুজ, সামরিক পোশাক ও অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি মরদেহ উদ্ধার করে রাতে বান্দরবান সদর হাসপাতালের মর্গে নিয়ে আসে।

উল্লেখ্য, গত ২ এপ্রিল বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংক ডাকাতি, ম্যানেজারকে অপহরণ, মসজিদে হামলা ও পুলিশের অস্ত্র লুটের ঘটনায় রুমা থানায় পাঁচটি মামলা করা হয়। পরে ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় আরও চারটি মামলা দায়েরের পর পুলিশ অভিযান শুরু করে। এ পর্যন্ত মোট ৯টি মামলায় ৮৭জন আসামিকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী।