ব্রেকিং:
ছোট ভাইকে ‘কুলাঙ্গার’ বললেন মির্জা কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের পুনর্জন্ম ফেনীতে কিশোর গ্যাং পিএনএফের প্রধানসহ গ্রেফতার ৫ সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেলেন সেনাপ্রধান সৌদি পৌঁছেছেন ১৭ হাজার ১৪১ হজযাত্রী সুবর্ণচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের বাড়িঘরে হামলা-ভাঙচুরের অভিযোগ সাবেক মন্ত্রীর ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা নিজ্জর হত্যাকাণ্ড: কানাডায় আরো একজন ভারতীয় গ্রেফতার ‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র
  • শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

উপজেলা নির্বাচনে দুই এমপির সমর্থন পেলেন মিজানুর রহমান মজুমদার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মে ২০২৪  

ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে  বাংলাদেশ আওয়ামী লীগ ফেনী জেলা শাখার কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে এনাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিল্পী জেলা আওয়ামী লীগের সমর্থন পেয়ে‌ছেন।

ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সমর্থন পেয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার,মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পী।

শুক্রবার(৩ ফেব্রুয়া‌রি ২০২৪) দুপুরে ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের ঢাকার গুলশানের বাসভবনে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপিসহ দুই এমপি ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় সমর্থন প্রত্যাশি ৪ জন প্রার্থীর উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়।

মিজানুর রহমান মজুমদারের বাড়ীতে মেজবানে বিশিষ্টজনদের মিলনমেলা

মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হ‌তে বি.এস.এস.(অনার্স), এম.এস.এস. (পাবলিক এডমিনিস্ট্রেশন) ডিগ্রী লাভ ক‌রেন।

তি‌নি বর্তমা‌নে ব্যবস্থাপনা পরিচালক, পোর্টল্যান্ড গ্রুপ,কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশআওয়ামী লীগ, ফেনী জেলা শাখা। প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সুলতান আহাম্মেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

 

সামাজিক ও সেবামূলক সংগঠনের সাথে সম্পৃক্ততা:

কেন্দ্রীয় সহ-সভাপতি, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন, ঢাকা।

আজীবন সদস্য, চট্টগ্রাম ডায়াবেটিক এসোসিয়েশন

সভাপতি, ছাগলনাইয়া ডায়াবেটিক সমিতি, ফেনী

আঞ্চলিক উপ-কমিশনার (জনসংযোগ ও মার্কেটিং), বাংলাদেশ স্কাউটস,চট্টগ্রাম অঞ্চল

রেড মেম্বার, বাংলাদেশ স্কাউটস ফাউন্ডেশন

সাবেক সভাপতি, লায়ন্স ক্লাব অব চিটাগাং  ডায়মন্ড সিটি,

দাতা সদস্য, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ

প্রতিষ্ঠাতা কার্যনির্বাহী সদস্য ও বর্তমান উপ ক্রীড়া সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন

সাধারণ সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন এলামনাই এসোসিয়েশন

আহবায়ক (উন্নয়ন কমিটি), চিটাগাং বোট ক্লাব লিমিটেড, চট্টগ্রাম

পরিচালক, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব, চট্টগ্রাম

স্থায়ী সদস্য, চট্টগ্রাম ক্লাব লিমিটেড

আজীবন সদস্য,  ভাটিয়ারী গল্ফ এন্ড কান্ট্রি ক্লাব, চট্টগ্রাম

আজীবন সদস্য, শাহীন গল্ফ এন্ড কান্ট্রি ক্লাব, চট্টগ্রাম

আজীবন সদস্য, পূর্বাচল ক্লাব, ঢাকা

দাতা সদস্য, চট্টগ্রাম প্রেস ক্লাব

প্রতিষ্ঠাতা কার্যনির্বাহী সদস্য, চট্টগ্রাম খুলশী ক্লাব লিমিটেড

নির্বাহী সদস্য,  সিএমপি অফিসার্স ক্লাব

ভাইস চেয়ারম্যান, ল্যাটিন আমেরিকা ক্লাব লিমিটেড

 

শিক্ষা প্রতিষ্ঠান:

সভাপতি, চাঁদগাজী জব্বারিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, ছাগলনাইয়া,ফেনী

সভাপতি,বাগানবাড়ী ওয়ালী উল্লাহ (রহ.) দ্বীনিয়া মাদ্রাসা,রাধানগর, ছাগলনাইয়া, ফেনী প্রতিষ্ঠাতা,সহ-সভাপতি, ছাগলনাইয়া মহিলা কলেজ, ফেনী

প্রতিষ্ঠাতা সহ-সভাপতি,ছাগলনাইয়া এডুকেয়ার সোসাইটি, ফেনী

মাদরাসা বোর্ড প্রতিনিধি, ছাগলনাইয়া ইসলামিয়া মাদ্রাসা, ফেনী

প্রতিষ্ঠাতা, রৌশন ফকির দরাগাহ মাদ্রাসা

 

ব্যবসায়িক সংগঠন:

চেয়ারম্যান, বেনেলাক্স বিজনেস ইনভেস্টমেন্ট সামিট-২০২৩

চেয়ারম্যান, ল্যাটিন আমেরিকা বিজনেস ইনভেস্টমেন্ট সামিট-২০২৩

প্রতিষ্ঠাতা সহ-সভাপতি, ইষ্টার্ন ইউরোপিয়ান বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি

প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ বাংকার সাপ্লাইয়ার্স এসোসিয়েশন

প্রতিষ্ঠাতা সহ-সভাপতি, বাংলাদেশ পেট্রোলিয়াম ট্যাংকার ওনার্স এসোসিয়েশন

ভাইস প্রেসিডেন্ট, ল্যাটিন আমেরিকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি

চেয়ারম্যান ষ্ট্যান্ডিং কমিটি, ডাচ-বাংলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি

সদস্য, বাংলাদেশ ইনডেনটিং এজেন্ট এসোসিয়েশন

প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট, সাউথ আফ্রিকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএবিসিসিআই)

সদস্য, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ।

সদস্য, চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ।

 

দারিদ্র্য বিমোচন ও সামাজিক কর্মকান্ডে অবদান

করোনা মহামারীকালীন সময়ের কর্মকান্ড

 

মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার করোনা মহামারীতে সামাজিক দায়বদ্ধতাও মানবিকতার নিমিত্তে মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে করোনা মহামারী মোকাবেলায় সম্মুখযোদ্ধাদের পাশে দাঁড়ান। আইনশৃংখলা বাহিনী, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ সদস্য, ডাক্তার, স্থানীয় প্রশাসন ও সাধারণ জনগণকে খাদ্য এবং বিভিন্ন সুরক্ষা সামগ্রী (মাস্ক, পিপিই, স্যানিটাইজার) এবং হাসপাতালসমূহে অক্সিজেন সিলিন্ডার ও হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা (High-Flow Nasal Cannula)প্রদান করে আত্মমানবতার সেবায় এগিয়ে আসেন।

 

১।ফেনী ও চট্টগ্রামে প্রায় ৮৫০০ লোককে খাদ্য সহায়তা (প্রতি ব্যাগে১,০০০/- টাকা মূল্যমানের) হিসেবে বিভিন্ন ভোগ্যপণ্য সামগ্রী প্রদান করা হয়।

 

২।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, সিএমএইচ, চট্টগ্রাম পুলিশ হাসপাতাল, নেভী হাসপাতাল-চট্টগ্রামসহ ফেনী এবং চট্টগ্রামের বিভিন্নসরকারী/বেসরকারী হাসপাতালেও মিলিটারী হাসপাতাল এবং প্রায় ৬,০০০ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে এন৯৫মাস্ক, কেএন৯৫মাস্ক,  পিপিই, এবং বিপুল পরিমাণ সুরক্ষা সামগ্রী ইত্যাদি সহায়তা প্রদান করেন।

এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১টি পিসিআরমেশিন, লায়ন্স কর্ণার চট্টগ্রাম এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৬টি হাই-ফ্লো ন্যাজাল ক্যানুলা (High-Flow Nasal Cannula) মেশিন এবং বিভিন্ন সামাজিক সংগঠনকে ৮০০টিঅক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়। করোনাকালীন সময়ে দুইজন মেডিকেল টেকনিশিয়ান  সার্বক্ষণিকভাবে সেম্পল কালেকশন করে সিভিল সার্জন অফিসে যাতায়াতের কাজে নিয়োজিত ছিলো। ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের জন্য করোনাকালীন সারা বছরের জন্য ফ্রি অক্সিজেনের ব্যবস্থা করা হয়।

 

করোনা মহামারী ছাড়াও বছর ব্যাপী বিভিন্ন সময়ে করা সহায়তাসমূহ:

 

চিকিৎসাসহায়তা:

 

১। বিনামূল্যে চক্ষুশিবির,বাতব্যথা,প্যারালাইসিস, স্পোর্টসইনজুরি, স্পাইনালকর্ড ইনজুরি ও প্রতিবন্ধী রোগীদের চিকিৎসাওপুনর্বাসনেফিজিওথেরাপিএন্ডরিহ্যাবিলিটেশনচিকিৎসা প্রদানওঅন্যান্যরোগীসহ প্রায় ৫৮৩০ জনকে চিকিৎসাসহায়তাপ্রদানকরাহয়েছে।এছাড়াওএযাবত৩২২জন‘সুবর্ণনাগরিক’কেহুইলচেয়ার, ক্রাচ ইত্যাদিসামগ্রীপ্রদানকরা হয়েছে।

 

২। ছাগলনাইয়া ডায়াবেটিস হাসপাতালে এক্সরে মেশিন,সিবিসি, হরমোন পরীক্ষা, ইলেক্ট্রোলাইট, আল্ট্রাসোনোগ্রাফী,ইসিজি, ডায়াবেটিস সহ যাবতীয় পরীক্ষার মেশিন, এবং যাবতীয় প্যাথোলোজিক্যাল পরীক্ষার আধুনিক যন্ত্রপাতি ও সরঞ্জাম দিয়ে সুসজ্জিত ও সক্ষম করে দেয়া হয়েছে।

৩। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এর কাছে সর্বোচ্চ ৩০ জন রোগী ধারণক্ষমতা সম্পন্ন ‘অতিথিশালা’ নামক একটি রোগী সহায়তা কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখানে গ্রাম ও মফস্বল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল ও চট্টগ্রাম পেইন, প্যারালাইসিস, ফিজিও থেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন সেন্টার (সিপিআরসি)তে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর স্বজনদের জন্য বিনা মূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও রোগীদের সহায়তা করার জন্য ৫ জন চিকিৎসা সহায়তায় অভিজ্ঞ লোক নিয়োজিত আছে।

 

খাদ্য ও বস্ত্রসহায়তা:

 

• বিগত ২০২১ সাল থেকে দরিদ্র, দুস্থ ও অসহায়১ লাখ ৫৫হাজার  নারী পুরুষের মধ্যে খাদ্য ও বস্ত্র সামগ্রী বিতরণ করা হয়েছে।

• পবিত্র মাহে রমজান ২০২৪ খ্রি. ২০০০ পরিবারকে খাদ্যদ্রব্য উপহার প্রদান করা হয়েছে।

 

সুপেয় পানির ব্যবস্থাকরণ: প্রান্তিকজনগোষ্ঠীর ৮২ জন ব্যক্তিকে টিউবওয়েল ও ডিপটিউবওয়েল স্থাপন করে দেওয়া হয়েছে।

 

সার, বীজ ও কৃষি উপকরণবিতরণ: ৩৫০০জন কৃষকের মধ্যে সার, বীজ, কীটনাশক ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

 

ধর্মীয়প্রতিষ্ঠানওঅনুষ্ঠান:১১২টিমসজিদ নির্মাণে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে এবং ৫০ টিরও অধিক মন্দির ও অন্যান্য ধর্মীয় উপসনালয়ে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

 

ক্রীড়া ও সংস্কৃতি এবং সামাজিক সচেতনতামূলক কর্মকান্ড:

ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য ৫৫০ ব্যক্তিকে সহায়তা প্রদান করা হয়েছে। মাদকমুক্ত সমাজ গঠণের অঙ্গীকারে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখার নিমিত্বে বিভিন্ন কাউন্সেলিং প্রোগ্রামের আয়োজন করে এ যাবৎ ৭৫০ জন শিক্ষার্থীকে কাউন্সেলিং করা হয়।