ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী আঘাত আসবে এমন আশঙ্কা ছিল: প্রধানমন্ত্রী বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২০ ছাত্রলীগ থেকে পদত্যাগ করলেন আরেক নেতা, লিখলেন ‘আর পারলাম না নোয়াখালীতে যুবদল-ছাত্রদলের ৫ নেতা গ্রেফতার তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন ফার্মগেটে মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা চীন-বাংলাদেশ বন্ধুত্ব আরো জোরদারের অঙ্গিকার দেশে নেই ৪০০ কোটির পিয়ন জাহাঙ্গীর, পালিয়েছেন যে রাষ্ট্রে
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

‘তোরা আমারে দাওয়াত দিছস, ব্যানারে নাম দিস নাই ক্যান’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ফেনীর ফুলগাজীতে মাদরাসার নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে ব্যানারে নিজের নাম না দেখে ক্ষুব্ধ হয়ে তা ছিঁড়ে ফেলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার। এরপর ব্যানার ছাড়াই ওই উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) উপজেলার আমজাদহাটে নোয়াজ ফয়েজুন্নেছা ইসলামিয়া দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ৩ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ফুলগাজী উপজেলার আমজাদ হাট ইউনিয়নের নোয়াজ ফয়জুন্নেসা ইসলামিয়া দাখিল মাদরাসার চারতলাবিশিষ্ট ভবন নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। গতকাল রোববার ওই ভবন উদ্বোধনের অনুষ্ঠানে আসেন ফেনী-১ আসনের (ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া) সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আলিম। অনুষ্ঠানের মঞ্চে সংসদ সদস্যের নাম সম্বলিত ব্যানার দেখে ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। এক পর্যায়ে চেয়ারম্যানের অনুসারীরা সেই ব্যানার খুলে ছিঁড়ে ফেলেন। পরে ব্যানার ছাড়া ওই ভবন উদ্বোধন করেন এমপি শিরীন আখতার।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, উপজেলা পর্যায়ের একজন শীর্ষ জনপ্রতিনিধির কাছ থেকে এমন আচরণ আশা করা যায় না। সামান্য বিষয়ে আরও সহনশীল হওয়া প্রয়োজন। অনুষ্ঠানের একপর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার উত্তেজিত হয়ে বলেন, ‘তোরা আমারে দাওয়াত দিছস, ব্যানারে নাম দিস নাই কেন।’

মাদরাসা সুপার জয়নাল আবেদীন বলেন, নাম না দেওয়ার বিষয়টি আমাদেরই ভুল হয়েছে। তবে এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য ছিল না।

ব্যানারে নাম না দেওয়া প্রসঙ্গে মাদরাসার প্রতিষ্ঠাতা আবুল কাশেম মজুমদার বুলবুল বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে ব্যানারে উপজেলা চেয়ারম্যানের নাম দেওয়া হয়নি। এজন্য তাৎক্ষণিক চেয়ারম্যানের কাছে আমরা দুঃখ প্রকাশ করেছি।

ফুলগাজী থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান বলেন, উপজেলা চেয়ারম্যানের নাম না থাকায় ব্যানার খুলে ফেলা হয়।

অভিযোগ সত্য নয় দাবি করে অভিযুক্ত ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার ঢাকা পোস্টকে বলেন, সংসদ সদস্য এবং মাদরাসা কমিটির দাওয়াত পেয়ে আমি অনুষ্ঠানে যাই। সেখানে গিয়ে ব্যানারে আমার নাম না দেখে তাদের এ বিষয়ে প্রশ্ন করি। পরে এমপি ব্যানারটি সরিয়ে নিতে বলেন। আমি বা আমার অনুসারীদের ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ সত্য নয়।