ব্রেকিং:
গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

রাজগঞ্জে লি কুপারের শো রুমে আগুন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুন ২০২৩  

কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারের দক্ষিণ পাশের গেটের বিপরীতে লি কুপারের শোরুমে আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের চার কর্মী।  গতকাল রাত সাড়ে আটটায় ওই শোরুমটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নগরীর বাগিচাগাঁও থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট রাজগঞ্জ গিয়ে প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় নেভাতে সক্ষম হন।
ফায়ার সার্ভিস ও লিক কুপারের কর্মীদের সাথে কথা বলে জানা গেছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। রাতে বিদ্যুৎ চলে যাওয়ায় জেনারেটর স্টার্ট দেয়ার সাথেই এই আগুনের সূত্রপাত হয় বলে জানান দোকান কর্মীরা।
কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক তৌফিকুল ইসলাম জানান, কুমিল্লা ফায়ার সার্ভিস এর কর্মী জমির আলী আগুন নিভাতে গিয়ে আহত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আলাউদ্দিন নামে আরো একজনের হাত কেটে যাওয়ায় তাকে সদর হাসপাতাল থেকে চিকিৎসা দিয়ে ইউনিটে পাঠানো হয়েছে।  অন্য যে দুজন আহত হয়েছেন তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে স্টেশনেই আছেন।
তিনি আরো বলেন, যে জায়গাটিতে আগুন লেগেছে তা অনেকটা গোডাউনের মত। যে কারণে ধোঁয়ার মধ্যে প্রবেশ করলেই ফায়ার সার্ভিস কর্মী জমির আলী আহত হন।  
অগ্নিকাণ্ডের সময় সরে জমিনে গিয়ে দেখা গেছে, ভবনটিতে প্রবেশ করতেই সময় নেই ফায়ার সার্ভিস কর্মীরা। প্রবেশপথ সরু হওয়ায় লিকুপার এর শোরুমে উঠতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিস কর্মীদের। পরে ভবনের পূর্ব পাশে জানালা ভেঙে এবং উত্তর পাশে কাচের দেয়াল ভেঙে প্রবেশ করতে হয় ফায়ার সার্ভিসকে।  অন্যদিকে আগুন নেভানোর শুরুতেই প্রায় আড়াইশো মিটার দূরের রাজবাড়ি পুকুর থেকে পানি সংগ্রহ করতে হয়েছে ফায়ার সার্ভিস কেয়ার। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে এনে উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস। দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে উপস্থিত থেকে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী ও স্থানীয় দোকানদারগণ।
কাউন্সিলর সাদী বলেন, আগুন লাগার খবর পেয়ে সাথে সাথেই আমরা ঘটনাস্থলে আসি। প্রথমে নিজেরাই চেষ্টা করি আগুন নেভানোর। এরই মধ্যে খবর পেয়ে চলে আসে ফায়ার সার্ভিস। আগুন নেভানোর দৃশ্য দেখতে উৎসব জনতা কে সামলাতে বেগ পেতে হয়েছে সবাইকে। কোতোয়ালি থানা পুলিশ আমাদেরকে সহযোগিতা করেছেন।
ফায়ার সার্ভিস বলছে, আগুন খুব বেশি না ছড়ালেও যে দোকানটিতে আগুন লেগেছে সেখানে লেদারের জুতা এবং ব্যাগ আগুনে পুড়তে থাকায় প্রচুর পরিমাণে ধোঁয়ার সৃষ্টি হয়।  লেদারের পণ্য পোঁড়ায় ওই শোরুমটির ভেতরে যে বিষক্রিয়া হয়েছে তাতে অসুবিধায় পড়তে হয়েছে উদ্ধারকারীদের। সর্বশেষ তথ্য পাওয়া পর্যন্ত, ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি।