ব্রেকিং:
মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা ‘গ্লোবাল কোয়ালিশন ফর সোশ্যাল জাস্টিসে’ যোগ দিলো বাংলাদেশ রেলস্টশন-বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ঢল রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র ও গুলিসহ আরসা সন্ত্রাসী গ্রেফতার ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু চালু হচ্ছে সেপ্টেম্বরে নোয়াখালীর কবিরহাটে ৩৬ দিন পর লাশ উত্তোলন বসুরহাটের বাজেট ঘোষণা করলেন মেয়র কাদের মির্জা প্রেমিকের সঙ্গে বিয়েতে বাবা-মা রাজি না হওয়ায় আত্মহত্যা নানা সংকটে হুমকিতে নোয়াখালীর বেগমগঞ্জ বিসিক শিল্পনগরী নোয়াখালীতে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে পাচার হয়েছে ৩৫শ’ কোটি টাকা নেত্রকোণায় কাঁচা ঘাস খেয়ে ২৬ গরুর মৃত্যু প্রত্যেকটা গ্রামকে আমরা নাগরিক সুবিধায় নিয়ে আসব ফেনীর সোনাগাজীতে চাঁদা আদায়কালে র‌্যাবের হাতে গ্রেফতার ৮ ফেনীর সোনাগাজীর চরাঞ্চলে বজ্রপাতে প্রাণ গেলো ১২ গবাদিপশুর ফেনীর সোনাগাজীতে আযান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট ফেনীর ফুলগাজীতে ফুটপাত মুক্ত করতে নির্দেশনা
  • রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

এমপি প্রাণ গোপালের বক্তব্য রেকর্ডে ‘নিষেধাজ্ঞা’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুন ২০২৩  

বিভিন্ন সময় সভা-সমাবেশে বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য (এমপি) ডা. প্রাণ গোপাল দত্ত। এবার বিতর্ক এড়াতে দলীয় একটি সম্মেলনে তার বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি ‘নিষেধাজ্ঞা’ জারি করেছেন তিনি।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে চান্দিনা পৌর আধুনিক কমিউনিটি সেন্টার মিলনায়তনে পৌর কৃষকলীগের সম্মেলনে এ নিষেধাজ্ঞা দেন এমপি প্রাণ গোপাল দত্ত। এসময় অনেকেই বক্তব্য রেকর্ড না করে সভাস্থল ত্যাগ করেন। এমপির এমন নিষেধাজ্ঞায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

দলীয় সূত্র ও সাংবাদিকরা জানান, মঙ্গলবার চান্দিনা পৌর কৃষকলীগের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন এমপি ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি বক্তব্যের শুরুতে দুইবার বলেন, ‘আমি আশা করি আমার বক্তব্য কেউ রেকর্ড করবেন না।’ এমপির বক্তব্য যখন চলছিল তখন বেশ কয়েকজন সাংবাদিক ও দলীয় নেতাকর্মী মোবাইল ফোন ও ক্যামেরায় বক্তব্য রেকর্ড করছিলেন। কিন্তু এমপির আকস্মিক এ কথা শুনে বক্তব্য রেকর্ড বন্ধ করেই একাধিক সাংবাদিক ও দলীয় নেতাকর্মী সভাস্থল ত্যাগ করেন।

অনুষ্ঠানে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একজন সাংবাদিক বলেন, ‘আমাদের বক্তব্য রেকর্ডে এমপি নিষেধাজ্ঞা দেবেন, এজন্য প্রস্তুত ছিলাম না। তাই কথা না বাড়িয়ে আমরা চলে আসি।’

পৌর কৃষকলীগের আহ্বায়ক সাবেক পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন জনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি শাহ সেলিম প্রধান, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মহিউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম সুমন, কাউন্সিলর আবু কাউছার প্রমুখ।

২০২১ সালের ৩০ জুলাই সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের ডা. প্রাণ গোপাল বাদে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপনির্বাচনে নির্বাচিত হন।

চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু বলেন, ‘তিনি (এমপি) এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে বেফাঁস মন্তব্য করে ভাইরাল হয়েছেন। কিছুদিন আগে প্রধানমন্ত্রীর কথার উদ্ধৃতি দিয়েও আমার প্রয়াত বাবার বিষয়ে মিথ্যা বক্তব্য দিয়েছেন। তাই আমার ধারণা, একের এক বক্তব্য ভাইরাল হয়ে পড়ার পর এবার বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি এমন নিষেধাজ্ঞা দিয়েছেন। বিষয়টি দুঃখজনক।’

এ বিষয়ে জানতে ডা. প্রাণ গোপাল দত্তকে মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।