ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ ইঞ্জিন বিকল, উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রোজায় কমলো অফিসের সময়সূচি গাড়ি তৈরি করবে প্রগতি ইন্ডাস্ট্রিজ: শিল্পমন্ত্রী পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত বাংলাদেশ ও সৌদি আরব
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

এমপি প্রাণ গোপালের বক্তব্য রেকর্ডে ‘নিষেধাজ্ঞা’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুন ২০২৩  

বিভিন্ন সময় সভা-সমাবেশে বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য (এমপি) ডা. প্রাণ গোপাল দত্ত। এবার বিতর্ক এড়াতে দলীয় একটি সম্মেলনে তার বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি ‘নিষেধাজ্ঞা’ জারি করেছেন তিনি।

মঙ্গলবার (৩০ মে) বিকেলে চান্দিনা পৌর আধুনিক কমিউনিটি সেন্টার মিলনায়তনে পৌর কৃষকলীগের সম্মেলনে এ নিষেধাজ্ঞা দেন এমপি প্রাণ গোপাল দত্ত। এসময় অনেকেই বক্তব্য রেকর্ড না করে সভাস্থল ত্যাগ করেন। এমপির এমন নিষেধাজ্ঞায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

দলীয় সূত্র ও সাংবাদিকরা জানান, মঙ্গলবার চান্দিনা পৌর কৃষকলীগের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন এমপি ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি বক্তব্যের শুরুতে দুইবার বলেন, ‘আমি আশা করি আমার বক্তব্য কেউ রেকর্ড করবেন না।’ এমপির বক্তব্য যখন চলছিল তখন বেশ কয়েকজন সাংবাদিক ও দলীয় নেতাকর্মী মোবাইল ফোন ও ক্যামেরায় বক্তব্য রেকর্ড করছিলেন। কিন্তু এমপির আকস্মিক এ কথা শুনে বক্তব্য রেকর্ড বন্ধ করেই একাধিক সাংবাদিক ও দলীয় নেতাকর্মী সভাস্থল ত্যাগ করেন।

অনুষ্ঠানে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একজন সাংবাদিক বলেন, ‘আমাদের বক্তব্য রেকর্ডে এমপি নিষেধাজ্ঞা দেবেন, এজন্য প্রস্তুত ছিলাম না। তাই কথা না বাড়িয়ে আমরা চলে আসি।’

পৌর কৃষকলীগের আহ্বায়ক সাবেক পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন জনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি শাহ সেলিম প্রধান, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মহিউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম সুমন, কাউন্সিলর আবু কাউছার প্রমুখ।

২০২১ সালের ৩০ জুলাই সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের ডা. প্রাণ গোপাল বাদে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপনির্বাচনে নির্বাচিত হন।

চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু বলেন, ‘তিনি (এমপি) এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে বেফাঁস মন্তব্য করে ভাইরাল হয়েছেন। কিছুদিন আগে প্রধানমন্ত্রীর কথার উদ্ধৃতি দিয়েও আমার প্রয়াত বাবার বিষয়ে মিথ্যা বক্তব্য দিয়েছেন। তাই আমার ধারণা, একের এক বক্তব্য ভাইরাল হয়ে পড়ার পর এবার বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি এমন নিষেধাজ্ঞা দিয়েছেন। বিষয়টি দুঃখজনক।’

এ বিষয়ে জানতে ডা. প্রাণ গোপাল দত্তকে মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।